ভারতের ইমিগ্রেশন শিগগিরই খুলে দেয়া হবে : সোনামসজিদ স্থলবন্দরে বিক্রম কুমার দোরাইস্বামী

131

বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাই কমিশনার বিক্রম কুমার দোরাইস্বামী জানিয়েছেন, করোনা পরিস্থিতি যেহেতু কমেছে সেহেতু পাসপোর্টধারী যাত্রীদের জন্য শিগগিরই ভারতের ইমিগ্রেশন খুলে দেয়া হবে। একইসঙ্গে সোনামসজিদ জিরো পয়েন্ট এলাকায় পণ্যভর্তি ট্রাক প্রবেশ ও ফেরত যাবার ক্ষেত্রে দুই লেনে উন্নীতকরণে যথাযথ উদ্যোগে নেয়া হবে বলেও জানান তিনি।
রবিবার সকালে চাঁপাইনবাবগঞ্জের সোনামসজিদ আমদানি ও রপ্তানিকারক গ্রুপের নেতৃবৃন্দের সঙ্গে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা জানান।
সোনামসজিদ আমদানি ও রপ্তানিকারক গ্রুপের মিলনায়তনে অনুষ্ঠিত মতবিনিময় সভায় আরো বক্তব্য দেন, চাঁপাইনবাবগঞ্জ-১ (শিবগঞ্জ) আসনের সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল ও সহকারী হাই কমিশনার সঞ্জীব কুমার ভাট্টি।
স্বাগত বক্তব্য দেনÑ সোনামসজিদ আমদানি ও রপ্তানিকারক গ্রুপের সিনিয়র সহসভাপতি আমিনুল ইসলাম সেন্টু। উপস্থিত ছিলেনÑ সোনামসজিদ সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের সভাপতি হারুন অর রশিদ এবং শিবগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) চৌধুরী জোবায়ের আহমেদসহ অন্যরা।
সভায় সোনামসজিদ আমদানি ও রপ্তানিকারক গ্রুপের সাধারণ সম্পাদক আতাউর রহমান রাজু বন্দর সংশ্লিষ্ট বিভিন্ন সমস্যা ও দাবি বিষয়ে ভারতীয় হাই কমিশনারের দৃষ্টি আকর্ষণ করেন।
পরে বীরশ্রেষ্ঠ শহীদ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীরের সমাধিতে পুষ্পমাল্য অর্পণ করেন ভারতীয় হাই কমিশনার। শেষে ছোট সোনামসজিদের বিভিন্ন স্থাপনা ঘুরে দেখেন তিনি।
এর আগে ভারতীয় হাই কমিশনার সোনামসজিদ স্থলবন্দর এলাকায় পৌঁছলে ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল তাকে ফুল ও বিভিন্ন উপহার সামগ্রী দিয়ে অভ্যর্থনা জানান।