ব্যাংককে দুপক্ষের গোলাগুলিতে ভারতীয়সহ ২ পর্যটক নিহত

241

থাইল্যান্ডের রাজধানী ব্যাংককে দুটি প্রতিদ্বন্দ্বী অপরাধী গোষ্ঠীর গোলাগুলির মধ্যে পড়ে এক ভারতীয়সহ দুই পর্যটক নিহত হয়েছেন। রোববার রাতে ব্যাংককের রাতচাথিউয়ি এলাকার সেন্টারা ওয়াটারগেট প্যাভিলিয়ন হোটেলে পেছনের রাস্তায় এ ঘটনা ঘটে, এখানে ওই পর্যটকদের কোচটি পার্ক করা ছিল বলে জানিয়েছে ব্যাংকক পোস্ট। এ ঘটনায় আরও পাঁচ জন আহত হয়েছেন বলে সোমবার জানিয়েছে ব্যাংকক পুলিশ।
গুলিবিদ্ধ ভারতীয় পর্যটক গাখরেজ ধিরাজ (৪২) ও লাওসের পর্যটক কেওবোংসা থোনেকেওকে (২৮) হাসপাতালে নেওয়ার পর মারা যান। অন্যান্য আহতদেরও ঘটনাস্থলের নিকটবর্তী এই হাসপাতালে ভর্তি করে চিকিৎসা দেওয়া হচ্ছে।  দুষ্কৃতীদের গোলাগুলির মধ্যে পড়ে আহত হয়েছেন দুই থাই, দুই ভারতীয় ও লাওসের এক নাগরিক। হতাহত ভারতীয়রা ওই এলাকার একটি ভারতীয় রেস্তোরাঁয় রাতের খাবার শেষে গাড়ি পার্কিংয়ের স্থানে বাসের জন্য অপেক্ষা করছিলেন, এমন সময় তারা ঘটনার শিকার হন বলে জানিয়েছে এনডিটিভি।
পুলিশ কর্মকর্তা মেজর জেনারেল সেনিত সামারারন সামরুয়াজকিত জানিয়েছেন, পর্যটকরা যখন ওই পার্কিং লটে অপেক্ষা করছিলেন তখন পেছনের একটি গলির স্নুকার ক্লাব থেকে দুই দল তরুণ বের হয়ে এসে মারামারিতে লিপ্ত হয়, এরপর দ্রুত এলাকাটি রণক্ষেত্রে পরিণত হয়।
প্রত্যক্ষদর্শীদের বক্তব্য অনুযায়ী, প্রায় ২০ জন তরুণ পিস্তল, ছুরি ও লাঠি নিয়ে ওই ক্লাবটি থেকে রাস্তায় ছুটে আসে, তাদের মধ্যে তিন জন গুলিবর্ষণ করে। ঘটনাস্থলে পুলিশ আসার সঙ্গে সঙ্গেই তারা পালিয়ে যায়, কেউ ধরা পড়েনি। পুলিশ ঘটনাস্থল থেকে একে-৪৭ রাইফেলের গুলির খোসা উদ্ধার করেছে।