বিয়ের পিঁড়িতে অলরাউন্ডার সাইফউদ্দিন

82

জাতীয় দলের পেস অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিন এবার জীবনের দ্বিতীয় ইনিংসে প্রবেশ করতে যাচ্ছেন। বসছেন বিয়েরে পিঁড়িতে। জানা গেছে, পরিবারের সদস্যদের পছন্দের পাত্রিকেই বিয়ে করতে যাচ্ছেন সাইফউদ্দিন। কনের নাম কাজী ফাতেমা তুজ জারা। এইচএসসি পরীক্ষায় উত্তীর্ণ হয়ে এবার অনার্স ভর্তির জন্য আবেদন করেছেন জারা।

হবু স্ত্রীর বিষয়ে এর চেয়ে বেশি কিছু বলতে চাননি ২৫ বছর বয়সী অলরাউন্ডার সাইফউদ্দিন। জীবনের দ্বিতীয় ইনিংস শুরু করতে যাওয়ায় তার মা জহুরা বেগম এবং বড় ভাই কফিল উদ্দিন সকলের কাছে দোয়া প্রার্থনা করেছেন তিনি। বর্তমানে জাতীয় দলের বাইরে থাকা এ পেস অলরাউন্ডারের বিয়েকে ঘিরে তার জন্ম শহর ফেনীতে বিরাজ করছে উৎসবের আমেজ।  সাইফউদ্দিন ফেনী সদর উপজেলার ফাজিলপুর ইউনিয়নের শিবপুর গ্রামের মৃত মোহাম্মদ আব্দুল খালেকের ছেলে। বুধবার  (০১ মার্চ) রাতে শহরের গ্র্যান্ড সুলতান কনভেনশন হলে জমকালো আয়োজনে হলুদসন্ধ্যা অনুষ্ঠিত হয় সাইফউদ্দিনের।  পরিবারের সদস্যদের পাশাপাশি শহরের বিভিন্ন শ্রেণিপেশার মানুষ অতিথি হিসেবে আমন্ত্রিত ছিলেন হলুদ অনুষ্ঠানে।   আজ বৃহস্পতিবার দুপুরে হবে বিয়ের আনুষ্ঠানিকতা, একই কনভেনশন হলে।

২০২১ সালের জুনে সর্বশেষ ওয়ানডে খেলছিলেন সাইফউদ্দিন। ইনজুরির কারণে তিনি দীর্ঘ সময় জাতীয় দলের বাইরে আছেন। অবশ্য মাঝে টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে নিউজিল্যান্ডে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজে খেলেছিলেন সাইফ। তবে পূর্ণ ফিট না থাকায় বিশ্বকাপ দলে রাখা হয়নি তাকে।

ঘরের মাঠে চলমান ইংল্যান্ড সিরিজও দলে নেই তিনি। এ সিরিজ শেষ হওয়ার পরদিনই শুরু হবে ঢাকা প্রিমিয়ার লিগ (ডিপিএল)। তাই এই অবসরে বিয়ের কাজটা সেরে নিচ্ছেন ডানহাতি এই পেসার।