Site icon রেডিও মহানন্দা ৯৮.৮ এফএম

বিশ্ব মেডিটেশন দিবস পালিত

‘ভালো মানুষ ভালো দেশ-স্বর্গভূমি বাংলাদেশ, সুস্থ দেহ প্রশান্ত মন-কর্মব্যস্ত সুখী জীবন’ এমন স্লোগানকে সামনে রেখে শনিবার চাঁপাইনবাবগঞ্জে বিশ্ব মেডিটেশন দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে ভোর সাড়ে ৬টায় নবাবগঞ্জ সরকারি কলেজ প্রাঙ্গণে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়।
অ্যাডভোকেট সাদরুল আমিনের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে অডিও বার্তার মাধ্যমে বক্তব্য দেন এবং অনুষ্ঠানে আগতদের মেডিটেশন করান গুরুজি শহীদ আল বোখারী মহাজাতক। এছাড়াও অডিও বার্তার মাধ্যমে বক্তব্য দেন মা-জী। স্বাগত বক্তব্য দেনÑ অ্যাডভোকেট ফিরোজা বেগম। শুভেচ্ছা বক্তব্য দেনÑ মনসুরা বেগম এবং ধন্যবাদ জ্ঞাপন করেন ইঞ্জিনিয়ার আব্দুর রাজ্জাক।
বক্তারা বলেনÑ মানুষ ভালো হলে এবং ভালো মানুষের সংখ্যা বেড়ে গেলেই ভালো দেশ গড়া সম্ভব, দেশকে স্বর্গভূমিতে রূপান্তর করা সম্ভব। আর ভালো মানুষ হতে হলে নিজের যথাযথ যতœ নিতে হবে। অর্থাৎ নিজের দেহ ও মন পরিবার ও আত্মার যতœায়ন জরুরি। এ প্রসঙ্গে তারা বলেনÑ যতœ নেয়ার সার্বিক দিকনিদের্শনা সংবলিত একটি অনন্য বই ‘শুদ্ধাচার’। শুদ্ধাচারের এত খুঁটিনাটি বিষয় এ বইতে আছে, যা অন্য কোনো বইতে আছে বলে আমাদের জানা নেই। আমরা বিশ্বাস করি, একজন শুদ্ধাচারী মানুষই প্রকৃত অর্থে ভালো মানুষ।
কোয়ান্টাম ফাউন্ডেশন, চাঁপাইনবাবগঞ্জ সেল এই কর্মসূচির আয়োজন করে। অনুষ্ঠানে এর সদস্যরা অংশগ্রহণ করেন।

Exit mobile version