Site icon রেডিও মহানন্দা ৯৮.৮ এফএম

বিধিনিষেধের ৪র্থ দিন : নাচোলে বন্ধ করা হলো সাপ্তাহিক হাট

চাঁপাইনবাবগঞ্জে করোনা ভাইরাসের সংক্রমণ রোধে সারাদেশে জারি করা কঠোর বিধিনিষেধের ৪র্থ দিন রবিবার অতিবাহিত হয়েছে। চতুর্থ দিনেও জেলাজুড়ে জনসচেতনতামূলক অভিযান চালিয়েছে প্রশাসন। এসময় বিধিনিষেধ অমান্য করে যারা ঘরের বাইরে বেরিয়েছেন তাদের অনেককেই আইন-শৃঙ্খলা বাহিনীর জেরার মুখে পড়তে হয়েছে। অনেককেই গুণতে হয়েছে জরিমানা।
সড়ক-মহাসড়কে বন্ধ থাকার কথা থাকলেও কিছু কিছু রিকশা ও ব্যাটারিচালিত অটোরিকশা চলতে দেখা গেছে। চলাচল করেছে পণ্যবাহী ট্রাকসহ অন্যান্য যানবহন। অন্যদিকে গণপরিবহন, দোকানপাট, অফিস আদালত বন্ধ ছিল। তবে খাবার হোটেল, কাঁচাবাজার ও ওষুধের দোকান বিধিনিষেধ মেনে খোলা থাকতে দেখা গেছে।
রবিবার জেলার নাচোল উপজেলার মধ্যবাজারে সাপ্তাহিক হাট বসেছিল। বিভিন্ন এলাকা থেকে ব্যবসায়ীরা তাদের পসরা নিয়ে হাটে বসে। সেখানে শত শত ক্রেতা-বিক্রেতার সমাগম হয়। খবর পেয়ে উপজেলা প্রশাসন দুটি মোবাইল কোর্টের মাধ্যমে সকাল ১০টার দিকে মাইকিং করে হাট ভাঙার নির্দেশ দেন। নির্দেশ শোনামাত্রই ক্রেতা-বিক্রেতারা বাজার ত্যাগ করেন।
মোবাইল কোর্ট পরিচালনা করেন- উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সবিহা সুলতানা। অপর কোর্টটি পরিচালনা করেন সহকারী কমিশনার (ভূমি) খাদিজা বেগম। এ সময় আরো উপস্থিত ছিলেন- নাচোল পৌর মেয়র আব্দুর রশিদ খান ঝালু, নাচোল থানার পুলিশ ও আনসার সদস্যবৃন্দ।

Exit mobile version