বায়ার্নকে হারাতে রিয়ালকে চান জিদান

400

বায়ার্ন মিউনিখের মাঠে জিতে অনেকটা এগিয়ে থাকলেও সতর্ক রিয়াল মাদ্রিদের কোচ। চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে পৌঁছাতে জার্মান চ্যাম্পিয়নদের বিপক্ষে নিজেদের মাঠে শিষ্যদের যে কোনো সময়ের চেয়ে ভালো খেলতে হবে বলে সতর্ক করে দিলেন জিনেদিন জিদান। আলিয়াঞ্জ অ্যারেনায় ২-১ গোলে জেতা রিয়াল মঙ্গলবার রাতে সান্তিয়াগো বের্নাবেউয়ে সেমি-ফাইনালের দ্বিতীয় লেগে খেলতে নামবে। গত বছর চ্যাম্পিয়ন্স লিগেও শেষ আটে আলিয়াঞ্জ অ্যারেনায় প্রথম লেগে ২-১ গোলে জয় পায় জিনেদিন জিদানের দল। তবে দ্বিতীয় লেগে ঘুরে দাঁড়ায় বায়ার্ন। নির্ধারিত সময়ে ২-১ গোলে জার্মান পরাশক্তিরা এগিয়ে থাকলে খেলা গড়ায় অতিরিক্ত সময়ে। তাতে ক্রিস্তিয়ানো রোনালদো জোড়া ও মার্কো আসেনসিও এক গোল করলে শেষ চারে পৌঁছায় রিয়াল।
চলতি মৌসুমেও ঘরের মাঠে কঠিন চ্যালেঞ্জের মুখে পড়ে বর্তমান চ্যাম্পিয়নরা। কোয়ার্টার ফাইনালের প্রথম লেগে ৩-০ গোলে ইউভেন্তুসকে হারায় রিয়াল। কিন্তু সান্তিয়াগো বের্নাবেউয়ে একসময় ৩-০ গোলে এগিয়ে যায় ইতালির চ্যাম্পিয়নরা। দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে স্পট কিক থেকে গোল করে দলকে সেমিতে তোলেন ক্রিস্তিয়ানো রোনালদো।
শনিবার লা লিগায় রিয়াল ২-১ গোলে লেগানেসকে হারানোর পর সংবাদ সম্মেলনে জিদান তাই শিষ্যদের সতর্ক করলেন।
“আমরা একটা অনেক বড় ম্যাচে অংশ নিতে চলেছি। আমি খেলোয়াড়দের এমনভাবে খেলতে বলেছি যেমনটা তারা কখনোই তাদের ইতিহাসে খেলেনি। কারণ ফাইনালে পৌঁছাতে আমাদের এটা দরকার।”
“আমি জানি না, ইউভেন্তুস (কোয়ার্টার-ফাইনালে) ও বায়ার্নের বিপক্ষে গত বছর আমাদের যা ঘটেছিল তা আমাদের সাহায্য করবে কিনা।” “আমাদের একটা বড় ম্যাচ খেলতে হবে। ফাইনালে যেতে হলে যে কোনো সময়ের চেয়ে ভালো খেলতে হবে আমাদের। দারুণ সংকল্প নিয়ে আমরা প্রস্তুত। আমরা আমাদের বছরের সেরা খেলাটা খেলব।”