বাড়তি সোনা আনার অভিযোগে আটক ভারতীয় ক্রিকেটার

42

কিছুদিন আগেই মুম্বাই ইন্ডিয়ান্সের জার্সিতে আইপিএল জেতার স্বাদ পেয়েছেন ভারতীয় ক্রিকেটের ‘পান্ডিয়া ব্রাদার্স’ (হার্দিক পান্ডিয়া ও ক্রুনাল পান্ডিয়া)। ফেরার আগে খুশি মনে শপিং করেছিলেন দুই ভাইয়ের মধ্যে বড় জন অর্থাৎ ক্রুণাল।

আইপিএল জেতার আনন্দ নিয়েই পুরো দলের সঙ্গে সংযুক্ত আরব আমিরাত থেকে দেশে ফিরছিলেন ভারতীয় স্পিনার ক্রুণাল পান্ডিয়া। কিন্তু বৃহস্পতিবার দুবাই থেকে মুম্বাইয়ের এয়ারপোর্টে নামার পর তাকে আটক করেন ডিআরইউ কর্মকর্তারা। কারণ হার্দিকের বড় ভাইয়ের কাছে যে পরিমাণ সোনা ও অন্যান্য দামি জিনিসপত্র থাকার কথা তার চেয়ে বেশি ছিল। কোথা থেকে এগুলো কিনেছেন সে ব্যাপারে জিজ্ঞাসাবাদ করা হয় তাকে।

ভারতের শুল্ক আইন অনুযায়ী, দুবাই থেকে ভারতে একজন পুরুষ সর্বাধিক ২০ গ্রাম এবং একজন নারী সর্বাধিক ৪০ গ্রাম সোনা আনতে পারেন। ক্রুণাল সেই নির্ধারিত পরিমাণের বেশি সোনা নিয়ে ভারতে ফিরেছেন বলে দেশটির বিভিন্ন সংবাদমাধ্যম জানিয়েছে। বেআইনিভাবে দামি ঘড়ি আনার অভিযোগেও জিজ্ঞাসাবাদের মুখোমুখি হয়েছেন তিনি। এর মধ্যে হীরাখচিত একটি এবং বাকি দুটি রোলেক্স মডেলের। তিনটি ঘড়ির সর্বমোট মূল্য প্রায় ১ কোটি রুপি বলে জানা গেছে।

একটি চার্টার্ড ফ্লাইটে দেশের মাটিতে পা রাখার পর ক্রুণালকে প্রায় ৩ ঘণ্টা জেরা করেন ভারতের শুল্ক বিভাগের কর্মকর্তারা। তবে দামি ঘড়িগুলোকে কাস্টমসে জমা দিয়ে আসার পর তাকে ছেড়ে দেওয়া হয়েছে বলে জানিয়েছে ‘ইন্ডিয়ান এক্সপ্রেস’। এগুলো ফেরত নিতে হলে শুল্ক ও জরিমানা পরিশোধ করতে হবে ভারতের জার্সিতে ১৮টি টি-টোয়েন্টি খেলা এই ক্রিকেটারকে।