বার্সা কোচ রিয়ালের সম্ভাবনা উড়িয়ে দিচ্ছেন না

305

লা লিগায় শিরোপার দৌড়ে রিয়াল মাদ্রিদ অনেক পিছিয়ে পড়লেও চির প্রতিদ্বন্দ্বীদের সম্ভাবনা উড়িয়ে দিচ্ছেন না বার্সেলোনা কোচ এরনেস্তো ভালভেরদে। লিগে শনিবার মালাগার মাঠ থেকে ২-০ গোলের জয়ে শিরোপা পুনরুদ্ধারের পথে আরও একধাপ এগিয়ে গেছে বার্সেলোনা।
চলতি লিগে এখন পর্যন্ত অপরাজিত থাকা বার্সেলোনা ২৮ ম্যাচে ৭২ পয়েন্ট নিয়ে আছে শীর্ষে। ১৫ পয়েন্ট কম নিয়ে তৃতীয় স্থানে গতবারের চ্যাম্পিয়ন রিয়াল। ৬১ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে এক ম্যাচ কম খেলা আতলেতিকো মাদ্রিদ।
সাম্প্রতিক সময়ে অবশ্য বেশ ছন্দে আছে রিয়াল। লিগে শনিবার ক্রিস্তিয়ানো রোনালদোর জোড়া গোলে এইবারের মাঠে ২-১ গোলের জয় পায় তারা। লিগে দলটির হাতে আছে আর মাত্র ১০টি ম্যাচ। এই পরিমাণ ম্যাচে বার্সেলোনার সঙ্গে ১৫ পয়েন্টের ব্যবধান ঘুচানো রিয়ালের জন্য অসম্ভবই বলা যায়। এরপরও দলটির সম্ভাবনা উড়িয়ে দিতে নারাজ ভালভেরদে।  “অবশ্যই, শিরোপার লড়াইটা আছে। যেহেতু এখনও এটা গাণিতিকভাবে সম্ভব তাই আপনি কাউকে উড়িয়ে দিতে পারেন না।” “আমি মাদ্রিদকে উড়িয়ে দেব না। তারাও তাদের সম্ভাবনা শেষ না করতে ভালো খেলবে।”
মালাগার বিপক্ষে ম্যাচটিতে ছিলেন না তৃতীয় সন্তানের বাবা হওয়া লিওনেল মেসি। কিন্তু তারকা এই ফরোয়ার্ডের অনুপস্থিতির ছাপ দেখা যায়নি বার্সেলোনার খেলায়। লুইস সুয়ারেস ও ফিলিপে কৌতিনিয়োর একটি করে গোলে প্রথমার্ধেই ১০ জনের দলে পরিণত হওয়া প্রতিপক্ষটির মাঠে সহজ জয় পায় তারা। বার্সেলোনার ভাবনায় এখন চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর ফিরতি লেগ। আগামি বুধবার নিজেদের মাঠে এই লড়াইয়ে ইংলিশ প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন চেলসির মুখোমুখি হবে মেসি-সুয়ারেসরা। স্ট্যামফোর্ড ব্রিজে গত মাসে প্রথম লেগে ১-১ গোলে ড্র করেছিল তারা।
চেলসির বিপক্ষে ফিরতি লেগ নিয়ে বার্সেলোনা কোচ বলেন, “(মালাগার বিপক্ষে) দ্বিতীয়ার্ধে আমরা অবচেতনভাবে বুধবারের ম্যাচ নিয়ে চিন্তা শুরু করে দিয়েছিলাম।”
“এখানে শুরুতেই গোল করাটা আমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ ছিল। লাল-কার্ডটি আমাদের জন্য ম্যাচটা আরও সহজ করে দেয়। তবে চেলসি বাধা পার হতে আমাদের কষ্ট করতে হতে পারে।”