বার্সার প্রস্তাবে রাজি লিভারপুল

263

ফিলিপে কৌতিনিয়োকে দলে টানতে বার্সেলোনার তিনটি প্রস্তাব ফিরিয়ে দেওয়া লিভারপুল এবার রাজি হয়েছে। ব্রাজিলিয়ান তারকা মিডফিল্ডারকে পেতে স্পেনের দলটির ১৪ কোটি ২০ লাখ পাউন্ডের নতুন প্রস্তাবে সম্মতি দিয়েছে ইংলিশ প্রিমিয়ার লিগের দলটি।
অগাস্টে রেকর্ড ট্রান্সফার ফিতে নেইমার পিএসজিতে চলে যাওয়ার পর তার অভাব ঘোচাতে কৌতিনিয়োকে নেওয়ার জোর চেষ্টা চালায় বার্সেলোনা। কিন্তু বার বারই লিভারপুল জানিয়ে দেয়, তাদের এই খেলোয়াড় বিক্রির জন্য নয়। বিবিসি শনিবার রাতে জানায় প্রাথমিকভাবে ব্রিটিশ রেকর্ড ১০ কোটি ৫০ লাখ পাউন্ড পাবে লিভারপুল। বাকি অঙ্ক পরে যোগ হবে। ২০১৩ সালের জানুয়ারিতে ইন্টার মিলান থেকে মোটে ৮৫ লাখ পাউন্ডে ইংল্যান্ডের দলটিতে যোগ দিয়েছিলেন কৌতিনিয়ো। চুক্তি চূড়ান্ত হলে কৌতিনিয়ো হবেন বার্সেলোনার সবচেয়ে দামি খেলোয়াড়। গত বছর ১৩ কোটি ৫৫ লাখ পাউন্ডে বরুসিয়া ডর্টমুন্ড থেকে আসা উসমানে দেম্বেলে তাদের সবচেয়ে দামি খেলোয়াড়।
সতীর্থরা মৌসুম মধ্যবর্তী বিরতিতে দুবাইয়ে উড়ে গেলেও চুক্তি চূড়ান্ত করতে মার্সিসাইডে থেকে যান কৌতিনিয়ো। আগামি ২৪ ঘণ্টার মধ্যে দল-বদল প্রক্রিয়া স্পেনে সম্পন্ন হতে পারে। এর আগে কৌতিনিয়োর জন্য বার্সেলোনার শেষ প্রস্তাব ছিল ১১ কোটি ৮০ লাখ পাউন্ড। কৌতিনিয়োর ব্যালন ডি’অর জেতা বা অন্য কিছু ক্লজের জন্য তা বেড়ে দাঁড়াতে পারত ১৩ কোটি পাউন্ডে।
গত জানুয়ারিতে পাঁচ বছরের নতুন চুক্তি করেছিলেন কৌতিনিয়ো। এই চুক্তিতে ছিল না কোনো রিলিজ ক্লজ। আপাতত ঊরুর চোটে ভুগছেন এই মিডফিল্ডার। এভারটনের বিপক্ষে এফএ কাপের ম্যাচসহ লিভারপুলের শেষ দুটি ম্যাচে খেলতে পারেননি তিনি।