বাচ্চু ডাক্তারের ১১তম মৃত্যুবার্ষিকী

68

মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, সাবেক গণপরিষদ ও জাতীয় সংসদ সদস্য, চাঁপাইনবাবগঞ্জ জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ডা. আ.আ.ম. মেসবাহুল হক (বাচ্চু ডাক্তার)-এর ১১তম মৃত্যুবার্ষিকী বৃহস্পতিবার। এ উপলক্ষে দুই দিনব্যাপী বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে মেসবাহুল হক বাচ্চু ডাক্তার স্মৃতি পরিষদ।
এর মধ্যে বুধবার সকাল ১০টায় শিশু শিক্ষা নিকেতনে মুক্তিযুদ্ধ ও স্বাধীনতার ওপর কুইজ প্রতিযোগিতা এবং সাড়ে ১০টায় চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। সাড়ে ১১টায় নির্ধারিত আবৃত্তি প্রতিযোগিতা, বিকেল ৩টায় বালিয়াডাঙ্গা দারুস সুন্নাত ফাযিল মাদরাসায় হামদ নাত ও ক্বিরাত প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এসব কর্মসূচিতে উপস্থিত ছিলেন আ.আ.ম মেসবাহুল হক বাচ্চু ডাক্তারের কন্যা চাঁপাইনবাবগঞ্জের মহিলা সংসদ সদস্য ফেরদৌসী ইসলাম জেসীও ফারহানা হক জিনিয়া, মরহুমের ছেলে মেসবাহুল শাকের জ্যোতি, মেসবাহুল জাকের জঙ্গী, সাংসদের স্বামী ড. সাইফুল ইসলাম, মরহুমের জামাই মো. হাবিবুর রহমানসহ পরিবারের সদস্যগণ, শিশু শিক্ষা নিকেতনের সভাপতি মুক্তিযোদ্ধা মনিম উদ দৌলা চৌধূরী, অধ্যক্ষ মো. আনিসুর রহমানসহ শিশু নিকেতনের শিক্ষক ও অভিভাবকগণ।
বৃহস্পতিবার সকাল ৮টায় শহরের হাসপাতাল রোডে মরহুমের বাসভবন হক মঞ্জিলে অনুষ্ঠিত হবে কোরআনখানি ও দোয়া মাহফিল। সকাল সাড়ে ৯টায় বালিয়াডাঙ্গা গোরস্থানে মরহুমের কবর জিয়ারত, সকাল ১০টায় নবাবগঞ্জ ক্লাব মিলনায়তনে স্মরণসভা এবং পুরস্কার বিতরণ। এছাড়া বাদ আসর হক মঞ্জিলে মিলাদ মাহফিল অনুষ্ঠিত হবে।
উল্লেখ্য, চাঁপাইনবাবগঞ্জের বালিয়াডাঙ্গায় সম্ভ্রান্ত পরিবারে ১৯৩০ সালের ৩ মার্চ জন্ম গ্রহণ করেন এই রাজনীতিবিদ। তিনি ২০০৯ সালের ১৬ জানুয়ারি ইন্তেকাল করেন।