Site icon রেডিও মহানন্দা ৯৮.৮ এফএম

বাংলা নববর্ষ উদযাপন উপলক্ষে জেলা প্রশাসনের প্রস্তুতি সভা

বাংলা নববর্ষ উদযাপন স্থানীয় কর্মসূচি প্রণয়নের লক্ষে জেলা প্রশাসনের প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সকাল ১০টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এই সভা অনুষ্ঠিত হয়।
সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক এ কে এম গালিভ খাঁন। এ সময় তিনি বলেন, পহেলা বৈশাখ নিয়ে কেউ যেন গুজব ছড়াতে না পারে সেদিকে খেয়াল রাখতে হবে। পহেলা বৈশাখের যে মঙ্গল শোভাযাত্রা তা এখন আর শুধু শোভাযাত্রায়ই নয়, এটি এখন ইউনেস্কো ঘোষিত বিশ্ব ঐতিহ্য হিসেবে স্বীকৃত।
সভায় জানানো হয়, পবিত্র রমজান মাসের কারণে এবারো কর্মসূচি সংক্ষিপ্ত করা হবে। আগামী ১২ ও ১৩ এপ্রিল শিক্ষার্থীদের মধ্যে বিভিন্ন প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে এবং ১৪ এপ্রিল পহেলা বৈশাখে সকাল ৯টায় জেলা প্রশাসকের কার্যালয় চত্বরে উপস্থিত এবং সেখান থেকে বর্ণিল শোভাযাত্রা অনুষ্ঠিত হবে। পরে জেলা প্রশাসকের কার্যালয় চত্বরে বঙ্গবন্ধু মঞ্চে আলোচনা সভা ও পুরস্কার বিতরণের মধ্য দিয়ে শেষ হবে এবারের কর্মসূচি।
সভায় পুলিশ সুপারের প্রতিনিধি হিসেবে বক্তব্য দেন অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) আবুল কালাম সাহিদ। তিনি বলেন, পহেলা বৈশাখের নিরাপত্তায় পর্যাপ্তসংখ্যক আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা মোতায়েন থাকবেন।
সভায় সম্ভাব্য কর্মসূচি তুলে ধরেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আহমেদ মাহবুব-উল-ইসলাম। এছাড়াও আলোচনায় অংশ নেনÑ নবাবগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. শংকর কুমার কুন্ডু, জেলা শিশু বিষয়ক কর্মকর্তা শফিকুল আলম, জেলা কালচারাল অফিসার ফারুকুর রহমান ফয়সলসহ অন্যরা।
কর্মসূচি সফল করার জন্য সভা থেকে জেলাবাসীর প্রতি আহ্বান জানানো হয়।
সভায় সদর উপজেলা নির্বাহী অফিসার মো. রওশন আলী, ইসলামিক ফাউন্ডেশন চাঁপাইনবাবগঞ্জের উপপরিচালক কৃষিবিদ মাহমুদার রহমান, জেল সুপার মজিবুর রহমান মজুমদার, জেলা তথ্য অফিসার ওয়াহেদুজ্জামানসহ অন্যরা অংশগ্রহণ করেন।

Exit mobile version