বাংলাদেশ দল ফরোয়ার্ডে শক্তি বাড়িয়ে বঙ্গবন্ধু কাপে

252

১ অক্টোবর শুরু হচ্ছে বঙ্গবন্ধু গোল্ডকাপ আন্তর্জাতিক ফুটবল। এই প্রতিযোগিতার জন্য ২৩ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ। এক সপ্তাহের অনুশীলন দেখে চূড়ান্ত করা স্কোয়াডে আক্রমণভাগে জোর দিয়েছেন কোচ জেমি ডে।
বঙ্গবন্ধু কাপের এবারের আসরের উদ্বোধনী দিনেই মাঠে নামবে বাংলাদেশ। স্বাগতিকদের প্রতিপক্ষ লাওস। ঘরের মাঠের প্রতিযোগিতায় আক্রমণভাগকে বেশি গুরুত্ব দিয়েছেন বাংলাদেশের ইংলিশ কোচ জেমি ডে। সাফের ব্যর্থতায় ২৩ জনের দলে রেখেছেন পাঁচ ফরোয়ার্ড- মাহবুবুর রহমান সুফিল, নাবীব নেওয়াজ জীবন, তৌহিদুল আলম সবুজ, মতিন মিয়া ও জাবেদ খানকে। এদের মধ্যে জাবেদ প্রথমবারের মতো সুযোগ পেয়েছেন জাতীয় দলে।
গোলরক্ষক হিসেবে থাকছেন আশরাফুল ইসলাম রানা, আনিসুর রহমান জিকো ও রাসেল মাহমুদ লিটন। রক্ষণ সামলাবেন বিশ্বনাথ ঘোষ, টুটুল হোসেন বাদশা, তপু বর্মণ, ওয়ালি ফয়সাল, রহমত মিয়া ও ইয়াসিন খান। মাঝমাঠে থাকবেন মামুনুল ইসলাম, আতিকুর রহমান ফাহাদ, জামাল ভূঁইয়া, মাশুক মিয়া জনি, বিপলু আহমেদ, ইমন মাহমুদ ও রবিউল হাসান।
প্রাথমিক দল থেকে বাদ পড়া আটজনের মধ্যে আছেন গোলরক্ষক মাহফুজ হাসান প্রিতম, ডিফেন্ডার নাসিরউদ্দিন, আরিফুল ইসলাম ও সুশান্ত ত্রিপুরা, মিডফিল্ডার সোহেল রানা ও ফয়সাল মাহমুদ এবং ফরোয়ার্ড সাদউদ্দিন ও শাখওয়াত রনি।
আর সাফের চূড়ান্ত দল থেকে বঙ্গবন্ধু গোল্ডকাপে জায়গা হয়নি নাসিরউদ্দিন, সাদউদ্দিন, সোহেল রানা, ফয়সাল মাহমুদ ও শাখওয়াত রনির।

২৩ সদস্যের বাংলাদেশ দল:
গোলরক্ষক: আশরাফুল ইসলাম রানা, আনিসুর রহমান জিকো, রাসেল মাহমুদ লিটন, ডিফেন্ডার: বিশ্বনাথ ঘোষ, টুটুল হোসেন বাদশা, তপু বর্মণ, ওয়ালি ফয়সাল, রহমত মিয়া, ইয়াসিন খান; মিডফিল্ডার: মামুনুল ইসলাম, আতিকুর রহমান ফাহাদ, জামাল ভূঁইয়া, মাশুক মিয়া জনি, বিপলু আহমেদ, ইমন মাহমুদ, রবিউল হাসান, মোহাম্মদ ইব্রাহিম, জাফর ইকবাল; ফরোয়ার্ড: মাহবুবুর রহমান সুফিল, নাবীব নেওয়াজ জীবন, তৌহিদুল আলম সবুজ, মতিন মিয়া, জাবেদ খান।