ফের করোনা পরীক্ষার অপেক্ষায় সানাই

83

‘দ্বিতীয়বার করোনা পরীক্ষা করানোর পর রেজাল্ট পজেটিভ এসেছিল। তৃতীয়বার পরীক্ষা করোনার পর রেজাল্ট নেগেটিভ এসেছে। গত ৬ সেপ্টেম্বর তৃতীয়বারের রেজাল্ট পেয়েছি। তারপরও আমাকে চতুর্থবারের মতো করোনা টেস্ট করাতে হবে। এখন সেই অপেক্ষায় রয়েছি।’ আলাপকালে কথাগুলো বলেন আলোচিত মডেল-অভিনেত্রী সানাই মাহবুব। গত জুলাই মাসের শেষের দিকে সানাই মাহবুবের শরীরে করোনার লক্ষণ দেখা যায়। সন্দেহ থেকে কোভিড-১৯ পরীক্ষা করান তিনি।

গত ৫ আগস্ট তার করোনা রিপোর্ট পজেটিভ আসে। শারীরিক অবস্থা খারাপ হওয়ায় ওই দিনই তাকে চট্টগ্রামের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করানো হয়। পরবর্তীতে সানাইয়ের শ্বাসকষ্ট বেড়ে যাওয়ায় তাকে ইনটেনসিভ কেয়ার ইউনিটে (আইসিইউ) নেওয়া হয়। সানাই বর্তমানে হাসপাতাল থেকে বাসায় ফিরেছেন। এখন অন্য কোনো সমস্যা নেই। তবে তার অ্যাজমা ও সাইনোসাইটের সমস্যা থাকার কারণে যত জটিলতা তৈরি হয়েছিল বলে জানান এই অভিনেত্রী। করোনা আক্রান্ত হলে মানুষ মানসিক অবসাদে ভোগেন। বিষয়টি উল্লেখ করে সানাই বলেনÑকরোনা আক্রান্ত হলে মানুষকে মানসিক অবসাদ পেয়ে বসে। বিষয়টি গভীরভাবে উপলব্ধি করতে পেরেছি।

অসুস্থ হওয়ার পর কাছের মানুষ দূরে সরে গেছেন কিন্তু দূরের মানুষগুলো কাছে এসেছেন। আমার মনে হয়, আল্লাহ মানুষকে রোগ-শোক দেন উপলদ্ধির জন্য। যাইহোক, পৃথিবীর সব মানুষ সুস্থ ও নিরাপদে থাকুক। সবার জন্য দোয়া করি। আপনারাও আমার জন্য দোয়া করবেন। মডেলিংয়ের মাধ্যমে ক্যারিয়ার শুরু করেন সানাই মাহবুব। বেশ কয়েকটি গানের মিউজিক ভিডিওতে কাজ করেছেন তিনি। দুটি চলচ্চিত্রে চুক্তিবদ্ধ হয়েছেন। এর মধ্যে ‘ময়নার ইতিকথা’, দেওয়ান নাজমুলের ‘শালবনের মহুয়া’ চলচ্চিত্রের শুটিং শেষ করেছেন। সম্প্রতি মালায়ালাম ভাষার একটি সিনেমার কাজ শেষ করেছেন এই অভিনেত্রী।