Site icon রেডিও মহানন্দা ৯৮.৮ এফএম

প্রশংসনীয় বাংলাদেশের আয়োজন : টম ডিলেন

এশিয়ান আরচ্যারির আয়োজক হিসেবে বাংলাদেশের প্রশংসা করেছেন ওয়ার্ল্ড আরচ্যারির মহাসচিব টম ডিলেন। প্রথমবারের মতো এশিয়ান আরচ্যারির আয়োজক হয়েছে বাংলাদেশ। এই আয়োজন দেখতে বাংলাদেশ সফরে এসেছেন ওয়ার্ল্ড আরচ্যারির এই বেলজিয়ান কর্মকর্তা।
প্রতিযোগিতাটি সরাসরি প্রত্যক্ষ করতে আজ পুরো সকালটাই তিনি কাটিয়েছেন বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে। এ সময় তিনি বিজয়ী প্রতিযোগিদের পুরস্কার প্রদানেও অংশ নেন। সদাহাস্য এই বিশ্ব সংস্থার কর্মকর্তা বলেন, ‘বেশ দক্ষতার সঙ্গেই বাংলাদেশ এই চ্যাম্পিয়নশীপের কার্যক্রম এগিয়ে নিচ্ছে। তাদের এই আয়োজনে আমি মুগ্ধ। বাংলাদেশ যে ভাবে মান বজায় রেখে এই টুর্নামেন্টের কার্যক্রম পরিচালনা করছে তাতে তারা আগামীতে আরো বড় টুর্নামেন্ট আয়োজনের সামর্থ্যরে প্রমাণ দিচ্ছে।’
বাংলাদেশের আরচ্যারদেরও প্রশংসা করেছেন ডিলেন। তিনি বলেন, ‘আমি বাংলাদেশের আরচ্যারদের সবগুলো প্রতিযোগিতা দেখতে না পারলেও যে টুকু দেখেছি, এবং যে টুকু খোঁজ-খবর পেয়েছি তা খুবই ইতিবাচক। ঠিকমত লেগে থাকলে বিশ্ব পরিমন্ডলেও সুনাম বয়ে আনতে পারবে বাংলাদেশ। এখানে এর দারুন সম্ভাবনা রয়েছে। তবে প্রচেষ্টাও অব্যাহত রাখতে হবে।’
তিনি বলেন, বাংলাদেশ প্রমাণ করেছে তারা যে কোন বড় আসর আয়োজন করতে সক্ষম। প্রসঙ্গক্রমে তিনি বলেন, ‘বাংলাদেশকে ইয়ুথ ওয়ার্ল্ড আরচ্যারি চ্যাম্পিয়নশীপের জন্যও আয়োজক করার করার চিন্তা-ভাবনা হচ্ছে।’ আগামি ২০২১ সালে অনুষ্ঠিত হবে এই টুর্নামেন্ট।
টম ডিলন বলেন, ‘আমরা আরচ্যারির উন্নয়নের জন্য বাংলাদেশকে সামর্থ্য অনুযায়ী সহযোগিতা করতে চাই। যে সব দেশকে আরচ্যারির সম্ভাবনাময় হিসেবে ধরা হচ্ছে তাদের মধ্যে বাংলাদেশ অন্যতম। তবে এজন্য ধৈর্য্য ধারণ করতে হবে এবং আবারও বলছি লেগে থাকতে হবে। লেগে থাকলে সেখান থেকে সফলতা নিশ্চিতভাবেই ধরা দিবে।

Exit mobile version