01713248557

প্রয়াসের পণ্য চালু উপলক্ষে আলোচনা

চাঁপাইনবাবগঞ্জে প্রয়াস মানবিক উন্নয়ন সোসাইটির আরটিপি প্রকল্পের আওতায় উদ্যোক্তাদের স্বাস্থ্যসম্মত উপায়ে উৎপাদিত সরিষার বোতলজাত ভোজ্য তেল বাজারজাতকরণ বিষয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল বৃহস্পতিবার দুপুর ১২টায় প্রয়াস মানবিক উন্নয়ন সোসাইটির নকীব হোসেন মিলনায়তনে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন প্রয়াস মানবিক উন্নয়ন সোসাইটির পরিচালক ও রেডিও মহানন্দার স্টেশন ম্যানেজার আলেয়া ফেরদৌস। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কৃষি বিপণন অধিদপ্তর, চাঁপাইনবাবগঞ্জ জেলা বাজার কর্মকর্তা মনোয়ার হোসেন। অনুষ্ঠানে সূচনা বক্তব্য দেন প্রয়াসের কনিষ্ঠ সহকারী পরিচালক ও আরএমটিপি প্রকল্পের ফোকাল পার্সন ফারুক আহমেদ।
প্রকল্পের কার্যক্রম পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশনের মাধ্যমে তুলে ধরেন প্রকল্প ব্যবস্থাপক কৃষিবিদ রিফাত আমিন। এসময় তিনি জানান, চাঁপাইনবাবগঞ্জের ৩ জন ক্ষুদ্র উদ্যোক্তা পিকেএসএফ ও প্রয়াসের সহযোগিতায় কোল্ড ওয়েল প্রেস মেশিনের মাধ্যমে নিরাপদ উপায়ে সরিষার তেল উৎপাদন করে বিক্রি করছেন। সেই তেলের ব্র্যান্ডিং হচ্ছেÑ ‘মোস্তাফিজুর সরিষার তেল’, ‘গৌড় সরিষার তেল’ ও ‘কৃষক সরিষার তেল’। তিনি আরো জানান, এই বোতলজাত তেল বিএসটিআই মানসম্পন্ন।
কৃষি কর্মকর্তা কৃষিবিদ মোস্তাফিজুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন আরএমটিপি ডেইরি প্রকল্পের বিপণন কর্মকর্তা কৃষিবিদ আব্দুল ওয়াদুদ, রেডিও মহানন্দার সহকারী প্রযোজক (অনুষ্ঠান ও খবর) সোনিয়া শীল, সরিষা উৎপাদনকারী কৃষক, ব্যবসায়ীবৃন্দ, দোকান মালিকসহ অন্যরা। পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ)’র সরিষার নিরাপদ ভোজ্য তেল উৎপাদন ও বাজারজাতকরণের মাধ্যমে উদ্যোক্তাদের আয় বৃদ্ধি শীর্ষক ভ্যালু চেইন উপ-প্রকল্পের আওতায় এই কর্মসূচির আয়োজন করে প্রয়াস মানবিক উন্নয়ন সোসাইটি।