প্রথা মানলেও সাত পাক হয়নি রণবীর-আলিয়া

210

গতকাল ১৪ এপ্রিল সকল জল্পনার অবসান ঘটিয়ে বিয়ে করেছেন বলিউডের আলোচিত জুটি রণবীর কাপুর ও আলিয়া ভাট। ঘনিষ্ঠজনদের নিয়ে বান্দ্রার ‘বাস্তু’ আবাসনে বিয়ের আনুষ্ঠানিকতা সম্পন্ন করেন এই জুটি।

এদিকে বিয়ের অন্য সব প্রথা মানলেও সাত পাক নাকি ঘোরেননি রণবীর-আলিয়া। চার পাক ঘুরে জীবনের নতুন অধ্যায় শুরু করেছেন তারা। তবে এতে কোনো নিয়ম ভঙ্গ করেননি নবদম্পতি। বরং নিয়ম মানতেই নাকি এটি করতে হয়েছে তাদের।

সাত পাক না ঘোরার বিষয়টিতে তিনি বিস্মিত হয়েছেন বলেন জানান রাহুল। তবে পুরো বিষয়টির ব্যাখ্যা দিয়ে তিনি বলেন, ‘পুরোহিত মশাই জানান, একটি পাক নেওয়া হয় ধর্মের জন্য। অন্যটি নেওয়া হয় সন্তান কামনা করে। এভাবেই পুরো বিষয়টি সম্পন্ন হয়। আমরা এই নিয়ম আগে জানতাম না। আমাদের পরিবারে বিভিন্ন সংস্কৃতির মানুষ রয়েছে। সাতের বদলে চার পাক দেখে সত্যিই খুব বিস্মিত হয়েছিলাম।’

প্রায় পাঁচ বছর প্রেমের সম্পর্কে থাকার পর বিয়ে করেছেন রণবীর ও আলিয়া। বিয়েতে প্রখ্যাত ডিজাইনার সব্যসাচী মুখার্জির তৈরি করা লেহেঙ্গা পরেছিলেন আলিয়া। সঙ্গে ছিল গা ভর্তি গহনা। অন্যদিকে, রণবীর পরেছিলেন শেরওয়ানি। বিয়ের মণ্ডপে ছিল ঋষি কাপুরের ছবি। বাবাকে সাক্ষী রেখেই জীবনের নতুন অধ্যায় শুরু করেন রণবীর কাপুর।