পৌর এলাকা পরিষ্কার পরিচ্ছন্ন রাখতে উদ্বুদ্ধকরণ র‌্যালি

58

চাঁপাইনবাবগঞ্জ পৌরসভাকে পরিচ্ছন্ন শহর হিসেবে গড়ে তোলার লক্ষে উদ্বুদ্ধকরণ র‌্যালি অনুষ্ঠিত হয়েছে। মুজিববর্ষ-২০২০ উদ্যাপন উপলক্ষে ‘পরিচ্ছন্ন গ্রাম-পরিচ্ছন্ন শহর’ কর্মসূচির আওতায় এই র‌্যালির আয়োজন করে পৌরসভা।
আজ রবিবার সকাল ১০টায় পৌরসভা চত্বরে র‌্যালির উদ্বোধন করেন পৌর মেয়র মোহাম্মদ নজরুল ইসলাম। র‌্যালিটি পৌরসভা চত্বর থেকে বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।
শহর পরিষ্কার-পরিচ্ছন্ন রাখতে নির্দিষ্ট স্থানে ময়লা আবর্জনা ফেলার আহ্বান জানিয়ে মেয়র বলেন, দিনের বেলায় বাড়ির ও ব্যবসাপ্রতিষ্ঠানের ময়লা-আবর্জনা রাস্তায় না ফেলে রাতে নির্দিষ্ট স্থানে ফেলতে হবে। ফুটপাত বা রাস্তায় নির্মাণ সামগ্রী ফেলে প্রতিবন্ধতা সৃষ্টি করা যাবে না। এছাড়া ফুটপাত বা রাস্তা দখল করে ব্যবসা করা যাবে না। অবৈধ স্থাপনা, শহরের বিভিন্ন রাস্তায় বিলবোর্ড ও ফেস্টুন অপসারণ করা হবে। আগামী ২ দিনের মধ্যে নিজ দায়িত্বে অপসারণ করা না হলে পৌরসভা অপসারণ করবে। এ শহর আপনার আমার, তাই আসুন, আপনাদের সহযোগিতায় এ শহরকে পরিষ্কার-পরিচ্ছন্ন করে গড়ে তুলি।
এ-সময় উপস্থিত ছিলেন, প্যানেল মেয়র-৩ মোসলেমা বেগম মুসি, ১নং ওয়ার্ড কাউন্সিলর জাহাঙ্গীর কবীর ও ২নং ওয়ার্ড কাউন্সিলর জিয়াউর রহমান আরমান, ৫নং ওয়ার্ড কাউন্সিলর আহসান হাবীব, ৬নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুল বারেক, ১৪নং ওয়ার্ড কাউন্সিলর দুলাল আলী, পৌরসভার নির্বাহী প্রকৌশলী সাদেকুল ইসলাম, সচিব মামুন অর রশিদ, হিসাব রক্ষণ কর্মকর্তা আহসান হাবীব।