পাকিস্তানের নতুন প্রধান কোচ ব্র্যাডবার্ন

69

পাকিস্তান জাতীয় ক্রিকেট দলের নতুন প্রধান কোচ হিসেবে গ্র্যান্ট ব্র্যাডবার্নের নাম ঘোষণা করা হয়েছে। আগামী দুই বছর বাবর-রিজওয়ানদের দায়িত্ব সামলাবেন নিউজিল্যান্ডের সাবেক এই ক্রিকেটার।

ব্র্যাডবার্নের কোচিংয়ে ঘরের মাটিতে নিউজিল্যান্ডের সঙ্গে টি-টোয়েন্টি সিরিজ ২-২ ড্র করেছে পাকিস্তান। এরপর ওয়ানডে সিরিজ ঘরে তুলেছে ৪-১ ব্যবধানে। এমনকি সিরিজের মাঝেই ওয়ানডে র‍্যাংকিংয়ের শীর্ষেও উঠেছিল পাকিস্তান। কিন্তু সিরিজের শেষ ম্যাচে হেরে দ্বিতীয় স্থানে নেমে গেছে তারা। তবে শীর্ষে থাকা অস্ট্রেলিয়ার সঙ্গে পাকিস্তানিদের ব্যবধান মাত্র ২।

ব্র্যাডবার্ন এর আগে ২০১৮ থেকে ২০২০ সাল পর্যন্ত পাকিস্তানের ফিল্ডিং কোচ ছিলেন। এরপর স্থানীয় কোচদের নিয়ে কাজ করতে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে যোগ দেন তিনি। এছাড়া নিউজিল্যান্ড ‘এ’ দল ও অনূর্ধ্ব-১৯ দলের সঙ্গে কাজ করার পর ২০১৭ সাল পর্যন্ত স্কটল্যান্ড জাতীয় দলের দায়িত্বে ছিলেন ব্র্যাডবার্ন। এবার পাকিস্তান জাতীয় দলের দায়িত্বে থাকবেন তিনি। তবে তাকে কাজ করতে হবে টিম ডিরেক্টর মিকি আর্থারের সঙ্গে সমন্বয় করে।

পাকিস্তানের পরবর্তী সিরিজ আফগানিস্তানের বিপক্ষে। ৩ ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে দুই দল। এরপর তাদের সামনে অপেক্ষা করছে ওয়ানডে ফরম্যাটের এশিয়া কাপ ও ওয়ানডে বিশ্বকাপ।