পাঁচ গুণী ব্যক্তি পাচ্ছেন জেলা শিল্পকলা একাডেমি সম্মাননা

78

চাঁপাইনবাবগঞ্জে শিল্প-সংস্কৃতিতে অবদানের স্বীকৃতিস্বরূপ এবার পাঁচ গুণী ব্যক্তি জেলা শিল্পকলা একাডেমি সম্মাননা পেতে যাচ্ছেন। পাঁচ বিভাগে নির্বাচিত এই গুণী ব্যক্তিদের হাতে আগামীকাল মঙ্গলবার সকালে সম্মাননা স্মারক হিসেবে শিল্পকলা একাডেমির পদক তুলে দেয়ার পাশাপাশি প্রত্যেককে ২০ হাজার টাকার চেক, সনদপত্র, ফুলের তোড়া ও উত্তরীয় পরিয়ে দেয়া হবে।
জেলা শিল্পকলা একাডেমি সম্মাননা-২০২২ প্রাপ্ত এই পাঁচ গুণী ব্যক্তি হচ্ছেন- কণ্ঠসংগীতে হাফিজুর রহমান কাজল, লোকসংস্কৃতিতে (আলকাপ গান) মো. লুৎফর রহমান সরকার, নাট্যকলায় আজিজুর রহমান শিশির, যন্ত্রসংগীতে (মাদল) শ্রী হিরালাল কোল কর্মকার ও সৃজনশীল সাংস্কৃতিক সংগঠক হিসেবে গোলাম ফারুক মিথুন। জেলা শিল্পকলা একাডেমি কার্যালয় সূত্রে এসব তথ্য জানা গেছে।
জেলা শিল্পকলা একাডেমির জেলা কালচারাল অফিসার মো. ফারুকুর রহমান ফয়সল দৈনিক গৌড় বাংলাকে বলেন, নির্বাচিত এই পাঁচ গুণী ব্যক্তির হাতে মঙ্গলবার সকাল ১০টায় সম্মাননা স্মারক হিসেবে শিল্পকলা একাডেমির পদক তুলে দেয়া হবে। প্রধান অতিথি হিসেবে পদক তুলে দিবেন চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনের মাননীয় সংসদ সদস্য মো. আব্দুল ওদুদ। জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে অনুষ্ঠিত      ব্য সম্মাননা প্রদান অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন মাননীয় জেলা প্রশাসক এ কে এম গালিভ খাঁন। এছাড়া সংরক্ষিত মহিলা আসনের মাননীয় সংসদ সদস্য ফেরদৌসী ইসলাম জেসি বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।
জেলা কালচারাল অফিসার আরো বলেন, জেলা শিল্পকলা একাডেমি সম্মাননা-২০২২ এর জন্য প্রাথমিকভাবে কণ্ঠসংগীতে ২৩ জন, লোকসংস্কৃতিতে ১২, নাট্যকলায় ৫, যন্ত্রসংগীতে ৪ এবং সৃজনশীল সাংস্কৃতিক সংগঠক হিসেবে ৬ জন মনোনীত হয়েছিলেন। এদের মধ্যে থেকে নির্বাচক কমিটি গুণী শিল্পী হিসেবে কণ্ঠসংগীতে হাফিজুর রহমান কাজল, লোকসংস্কৃতিতে (আলকাপ গান) মো. লুৎফর রহমান সরকার, নাট্যকলায় আজিজুর রহমান শিশির, যন্ত্রসংগীতে (মাদল) শ্রী হিরালাল কোল কর্মকার ও সৃজনশীল সাংস্কৃতিক সংগঠক হিসেবে গোলাম ফারুক মিথুনকে নির্বাচিত করেছেন। এই গুণী শিল্পীদের সম্মাননা স্মারক হিসেবে শিল্পকলা একাডেমি পদক প্রদানের পাশাপাশি প্রত্যেককে উত্তরীয় পরিয়ে দেয়া হবে। এছাড়া প্রত্যেককে ২০ হাজার টাকার চেক এবং সনদপত্র দেয়া হবে।