পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে রহনপুর রেলবন্দর ৬ দিন বন্ধ

99

চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলার রহনপুর রেলবন্দর পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে ৬ দিন বন্ধ থাকবে। ১৮ এপ্রিল থেকে ২৩ এপ্রিল পর্যন্ত পণ্য আমদানি-রপ্তানি বন্ধ থাকবে বলে রহনপুর রেলওয়ে স্টেশন সূত্র জানিয়েছে।
সূত্রটি জানান, দুই দেশের রেল বিভাগের সিদ্ধান্ত অনুযায়ী এ রুটে আমদানি ও রপ্তানি বন্ধ রয়েছে। একইসঙ্গে নেপাল ও ভুটানে আমদানি ও রপ্তানি বন্ধ থাকবে। আগামী ২৪ এপ্রিল পুনরায় এ রুট দিয়ে শুরু হবে আমদানি ও রপ্তানি।
রহনপুর রেলবন্দরের সিঅ্যান্ডএফ এজেন্টরা জানান, ঈদুল ফিতর উপলক্ষে রহনপুর রেলবন্দর বন্ধ রয়েছে। তারা বলেন, প্রতিদিন এ রুটে ভারতীয় শেষ স্টেশন সিঙ্গাবাদ হয়ে একটি র‌্যাকে ৪২ ওয়াগন পণ্য নিয়ে বাংলাদেশের রহনপুর রেলবন্দরে এসে পৌঁছে। পরে খালাসের জন্য গন্তব্যস্থল দেশের বিভিন্ন এলাকায় চলে যায়। পাথর, গম, ভুট্টাসহ অন্যান্য পণ্য এ রুট দিয়ে আমদানি হয়ে থাকে বলে তারা জানান।
রহনপুর রেলওয়ে স্টেশন মাস্টার-২ মামুনুর রশিদ বলেন, ঈদকে সামনে রেখে বাংলাদেশ-ভারত দুই দেশের রেলবিভাগ এ রুট দিয়ে আমদানি ও রপ্তানি ৬ দিন বন্ধ রাখার সিদ্ধান্ত নেন। এছাড়া বাংলাদেশে পণ্য খালাস হওয়ার ভারতীয় ৪২টি যুক্ত ওয়াগন প্রতিদিন এ রুট দিয়ে ফেরত যাচ্ছে বলে তিনি নিশ্চিত করেছেন। আগামী ২৪ এপ্রিল থেকে এই রুটে যথারীতি আগের নিয়মে পণ্য আমদানি ও রপ্তানি চালু থাকবে বলে তিনি যোগ করেন।