পদত্যাগপত্র জমা দিয়েছেন ছোটন

139

বাংলাদেশ নারী ফুটবল দলের সঙ্গে আর কাজ করতে চান না কোচ গোলাম রব্বানী ছোটন। গত শুক্রবার (২৬ মে) এমন কথা জানিয়েছিলেন তিনি। আজ সোমবার (২৯ মে) বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) কাছে আনুষ্ঠানিকভাবে পদত্যাগের চিঠিও দিয়েছেন এই কোচ। মেইলের মাধ্যমে বাফুফে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ইমরান হোসেন তুষার ও নারী ফুটবল কমিটির চেয়ারম্যান মাহফুজা আক্তার কিরণের বরাবর পদত্যাগপত্র দিয়েছেন ছোটন। গতকাল রোববার (২৮ মে) বাংলাদেশ ক্রীড়া লেখক সমিতির বর্ষসেরা কোচ হিসেবে স্বীকৃতি পাওয়ার পর বাসায় ফিরে ই-মেইলের মাধ্যমে পদত্যাগপত্র প্রেরণ করেন সাফজয়ী এই কোচ।

পদত্যাগপত্র জমা দিয়ে ছোটন বলেন, ‘গতকাল রাতেই মেইল করে পদত্যাগের বিষয় জানিয়ে দিয়েছি। আমি সরাসরি যেয়ে চিঠি দিতে পারিনি। অসুস্থতার কারণে আমার যাওয়া সম্ভব হয়নি। ’

কাজ না করার কারণ হিসেবে পদত্যাগপত্রে শারীরিক ও মানসিক ক্লান্তির পাশাপাশি পরিবারকে সময় দিতে না পারার কথা উল্লেখ করেছেন ছোটন। ২৮ মে থেকেই তিনি কাজ না করার কথা জানান তিনি।  গোলাম রব্বানী ছোটনের হাত ধরেই বাংলাদেশের নারী ফুটবলের জাগরণের শুরু। ২০০৮ সাল থেকে দেশের নারী ফুটবলের সঙ্গে জড়িত তিনি। তার অধীনে এসেছে নারীদের সব সাফল্য। জাতীয় দল এবং বয়সভিত্তিক মিলিয়ে এখন পর্যন্ত আন্তর্জাতিক পর্যায়ে সাতটি শিরোপা জিতেছে বাংলাদেশ। নারী ফুটবলে সবচেয়ে বড় সাফল্য ২০২২ সালে সাফ চ্যাম্পিয়নশিপ জয়। সেটাও এসেছে এই ছোটনের হাত ধরে।