Site icon রেডিও মহানন্দা ৯৮.৮ এফএম

নেজামপুরে প্রয়াসের স্বাস্থ্যক্যাম্প অনুষ্ঠিত

চাঁপাইনবাবগঞ্জের নাচোল উপজেলার নেজামপুরে প্রয়াস মানবিক উন্নয়ন সোসাইটির ব্যবস্থাপনায় স্বাস্থ্য ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে। স্বাস্থ্য ক্যাম্পে বিনামূল্যে ২৪০ জনের চোখ পরীক্ষা করা হয়েছে। তাদের মধ্য থেকে ২৫জনকে  ছানী অপারেশনের বাছাই করা হয়েছে এবং ২৮ জন দরিদ্র মানুষকে চশমা প্রদান করা হয়েছে। শনিবার সকালে এই ক্যাম্পের উদ্বোধন করেন এবং প্রধান অতিথির বক্তব্য দেন, নাচোল উপজেলা চেয়ারম্যান আব্দুল কাদের। নেজামপুর ইউনিয়ন পরিষদে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন প্রয়াস মানবিক উন্নয়ন সোসাইটির নির্বাহী পরিচালক হাসিব হোসেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, নেজামপুর ইউপি চেয়ারম্যান আমিনুল ইসলাম, প্রয়াসের পরিচালক শাহ্ আজাদ ইকবাল, সহকারী পরিচালক তাজেমুল হক। অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, আঞ্চলিক ব্যবস্থাপক রেজাউল করিম, ইউনিট ব্যবস্থাপক আরাফাত কামরুজ্জামান, ইউনিয়ন সমন্বয়কারী ফসিউল ইসলাম, স্বাস্থ্য সহকারী শহীদ মেহেরুল্লাহ আল মাহাদী, শিক্ষা সুপারভাইজার পঙ্কজ কুমার পাল। অনুষ্ঠানটি সঞ্চালন করেন স্বাস্থ্য সহকারী শরিফুল ইসলাম সোহেল।
পিকেএসএফ এর আর্থিক সহায়তায় প্রয়াসের সমৃদ্ধি কর্মসূচির আওয়াতায় অয়োজিত চক্ষু ক্যাম্পে চাঁপাইনবাবগঞ্জ অন্ধ কল্যাণ সমিতির চক্ষু চিকিৎসকবৃন্দ সকাল ৯ টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ২৪০ জন রোগীর চোখ পরীক্ষা করে ৭৭ জন ছানি রোগী শনাক্ত করেন। এর মধ্যে ২৫ মে’র মধ্যে ২৫ জন ছানি রোগীর চাঁপাইনবাবগঞ্জ চক্ষু হাসপাতালে ছানি অপারেশন করার সিদ্ধান্ত নেওয়া হয়।
প্রধান অতিথির বক্তব্যে উপজেলা চেয়ারম্যান আব্দুল কাদের সমৃদ্ধি কর্মসূচির ভূয়সী প্রশংসা করেন এবং এ ধরনের কর্মসূচি নাচোল উপজেলার প্রতিটি ইউনিয়নে চালু করার জন্য প্রয়াসের নির্বাহী পরিচালকের প্রতি আহবান জানান।

Exit mobile version