নির্মাণ শ্রমিককে পিটিয়ে হত্যার প্রতিবাদে ইনসাবের মানববন্ধন

96

রাজশাহীর সপুরা এলাকায় দুজন নির্মাণ শ্রমিককে পিটিয়ে হত্যার প্রতিবাদ ও হত্যাকারীদের বিচার দাবিতে চাঁপাইনবাবগঞ্জে মানববন্ধন ও সমাবেশ করেছেন ইমারত নির্মাণ শ্রমিকরা। সোমবার দুপুরে চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে ইমারত নির্মাণ শ্রমিক ইউনিয়ন বাংলাদেশ (ইনসাব) চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখার উদ্যোগে এই কর্মসূচির আয়োজন করা হয়।
প্রায় ঘণ্টাব্যাপী চলা মানববন্ধনে বক্তব্য দেন- ইমারত নির্মাণ শ্রমিক ইউনিয়ন, চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখার প্রধান উপদেষ্টা শহীদুল হুদা অলক, সংগঠনটির সভাপতি আব্দুল কাইউম, সহসভাপতি মজিবুর রহমান ভিখু, এমরান আলী ও সাধারণ সম্পাদক আব্দুল মতিন, নিহত শ্রমিকের পিতা গোলাম মোস্তফা, ভাই আব্দুল মমিন, স্ত্রী সুমি খাতুন।
সমাবেশে বিচারের দাবির সঙ্গে সংহতি প্রকাশ করেন চাঁপাইনবাবগঞ্জ বণিক সমিতির পরিচালক রাইহানুল ইসলাম লুনা, ঠিকাদার হাম্মাদ আলী, জাসদ ছাত্রলীগ নেতা আব্দুল মজিদ।
সমাবেশে বক্তারা বর্বরোচিত এই হত্যাকা-ের সঙ্গে জড়িতদের আগামী এক মাসের মধ্যে দ্রুত বিচার আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন। অন্যথায় নির্মাণ শ্রমিকরা কর্মবিরতিসহ বৃহত্তর কর্মসূচি ঘোষণা করা হবে বলে উল্লেখ করেন।
উল্লেখ্য, গত ২ ফেব্রুয়ারি রাজশাহীর সপুরা বিসিক এলাকার মডার্ণ ফুড ইন্ডাস্ট্রিজের মালিক আব্দুল্লাহ, তার শ্বশুর সুমনসহ ৪/৫ জন চুরির অভিযোগে নির্মাণ শ্রমিক রাজমিস্ত্রি রাকিবুল ইসলাম ও রেজাউল করিমকে অমানবিক নির্যাতন করলে তারা মারা যান। নিহত রাজমিস্ত্রি রাকিবুল (৩৫) শিবগঞ্জ উপজেলার চৈতন্যপুর গ্রামের গোলাম মোস্তফার ছেলে এবং দুই কন্যা সন্তানের পিতা। রেজাউল করিমের বাড়ি নওগাঁ জেলার মান্দা উপজেলায়। এ ঘটনায় সংশ্লিষ্ট থানার পুলিশ চারজনকে গ্রেপ্তার করে।