নিজের হোটেল হাসপাতালে রূপান্তরিত করবেন রোনালদো

83

পর্তুগালের লিসবন এবং মাদেইরাতে রোনালদোর দুটি পেস্তানা হোটেল রয়েছে। ওই দুটি হোটেলকে এবার অস্থায়ী হাসপাতালে পরিণত করা হবে। স্পেনের শীর্ষস্থানীয় দৈনিক মার্কা জানিয়েছে, করোনার মোকাবেলায় অনন্য নজির স্থাপন করতে চলেছেন ক্রিশ্চিয়ানো রোনালদো। এক কথায় নিজের দুটি বিলাসবহুল হোটেল অস্থায়ীভাবে হাসপাতালে রূপান্তরিত করার জন্য নির্দেশ দিয়েছেন জুভেন্টাসের তারকা।

অস্থায়ী হাসপাতাল দুটির যাবতীয় খরচ বহন করবেন রোনালদো নিজেই। রোগী, চিকিৎসক ও নার্সসহ সবার সবরকম খরচও তিনি বহন করবেন বলে জানিয়েছেন। পর্তুগালের করোনাভাইরাস আক্রান্ত মানুষ এই দুটি হাসপাতালে বিনামূল্যে চিকিৎসা পাবেন বলে জানা গিয়েছে। জুভেন্টাসে তাঁর সতীর্থ করোনায় আক্রান্ত হয়েছেন। মায়ের চিকিৎসার জন্য রোনালদো পর্তুগালের মাদেইরাতে এসেছিলেন। তিনি আর ইতালিতে ফেরেননি। আপাতত জন্মস্থান মাদেইরাতে হোম কোয়ারেন্টাইনে রয়েছেন তিনি। এরই মধ্যে তাঁর করোনাভাইরাস টেস্ট হয়েছে।

ইতোমধ্যে পর্তুগালেও ছড়িয়ে পড়েছে করোনাভাইরাস। দেশের এত মানুষ মারণ ভাইরাসে আক্রান্ত হয়েছেন। রোনালদো তাই নিজের সাধ্যের মধ্যে যতটুকু করার করতে চান। লিসবন এবং মাদেইরাতে রোনালদোর যে দুটি হোটেল রয়েছে সেগুলি বিলাসবহুল। তবে রোনালদো এমন দুর্যোগের সময় দেশের মানুষের পাশে থাকতে দুটি হোটেল হাসপাতালে রূপান্তরিত করার সিদ্ধান্ত নিয়েছেন। এর আগে কোনও ফুটবলার এমন উদ্যোগ নিয়েছেন কি না বলা মুশকিল। তবে ফুটবল বিশ্বে রোনালদো নতুন এক নজির সৃষ্টি করে ফেললেন।