Site icon রেডিও মহানন্দা ৯৮.৮ এফএম

না বলাটা কঠিন ছিল সতীর্থদের

জয়-পরাজয়ের হিসেব-নিকেশ বলতে গেলে তখন শেষ, ওই সময় পেনাল্টি পায় বার্সেলোনা। সুযোগ বুঝে হাভিয়ের মাসচেরানোকে স্পটকিক নেওয়ার জন্য চেপে ধরে তার সতীর্থরা। শুরুতে কিছুটা দ্বিধায় ছিলেন আর্জেন্টাইন ডিফেন্ডার, এড়ানোর চেষ্টাও করেন; কিন্তু পারেননি। আর তার পরের ঘটনা এক দীর্ঘ অপেক্ষা শেষের গল্প।
মাঝ বরাবর জোরালো শটে বল জালে পাঠিয়ে প্রায় সাত বছরের অপেক্ষার ইতি টানেন মাসচেরানো। ২০১০ সালের অগাস্টে লিভারপুল থেকে কাম্প নউয়ে আসার পর থেকে বার্সেলোনায় হয়ে ৩১৯ ম্যাচে এসে প্রথম গোলের দেখা পান ৩২ বছর বয়সী আর্জেন্টিনার এই খেলোয়াড়।
বুধবার রাতে লা লিগায় ওসাসুনার বিপক্ষে ঘরের মাঠে ৭-১ ব্যবধানের বিশাল জয়ে ৬৭তম মিনিটে দলের ষষ্ঠ গোলটি করেন মাসচেরানো।
ম্যাচের ওই সময়ের প্রসঙ্গে মাসচেরানো বলেন, “প্রথমে আমি এটা এড়ানোর চেষ্টা করেছিলাম। কিন্তু আমার সতীর্থ ও দর্শকদের চাপে আমি পেনাল্টি নেওয়ার সিদ্ধান্ত নেই।”
“আমি যদি মিস করতাম তাহলে আসছে বছরে এটা মনে পড়লে হাসি পেত। এটার বিষয়ে আমি একেবারেই নিশ্চিত ছিলাম না কিন্তু আমার সতীর্থদের না বলাটা কঠিন ছিল।”
বিশাল ব্যবধানের এই জয়ে দুটি করে গোল করেন লিওনেল মেসি, আন্দ্রে গোমেস ও পাকো আলকাসের। এই জয়ে ৩৪ ম্যাচে ৭৮ পয়েন্ট নিয়ে শীর্ষস্থান ধরে রেখেছে বার্সেলোনা। সমান পয়েন্ট পেলেও গোল ব্যবধানে পিছিয়ে এক ম্যাচ কম খেলা রিয়াল মাদ্রিদ।

Exit mobile version