নারীর ক্ষমতায়নে কাজ করছে সরকার : জেলা পরিষদ চেয়াম্যান রুহুল আমিন

84

চাঁপাইনবাবগঞ্জ মহিলা ফাযিল মাদরাসার বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ করা হয়েছে।
বৃহস্পতিবার বেলা ১১ টায় চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকায় অবস্থিত মাদরাসাটির চত্বরে এই পুরস্কার বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে বিজয়ী ছাত্রীদের হাতে পুরস্কার তুলে দেন ও প্রতিষ্ঠানটির দাখিল, আলিম ও ফাযিল পরিক্ষার্থীদের বিদায় সংবর্ধনায় বক্তব্য দেন, জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সহসভাপতি বীর মুক্তিযোদ্ধা মো. রুহুল আমিন।
এসময় তিনি ছাত্রী ও অভিবাবকদের উদ্দেশ্য বলেন, নারীদের শিক্ষার মানোন্নয়নে শেখ হাসিনা বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছেন। নারীদের উচ্চশিক্ষায় শিক্ষিত করতে সবধরনের সুযোগ সুবিধা দিচ্ছে সরকার। আজ প্রতিটা সেক্টরের উচ্চপর্যায়ে নারীদের চাকরির সুযোগ করে দিয়েছে সরকার। কর্মসংস্থানের ক্ষেত্রে নারী, পুরুষের সমান সুযোগ থাকায় দেশের অর্থনীতিতে গতি এসেছে, দেশ আজ স্বল্পউন্নত থেকে উন্নয়নশীল দেশের দ্বারপ্রান্তে।
মহান মুক্তিযুদ্ধের চেতনায় বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে তাই মাদরাসা ছাত্রীদের সুশিক্ষায় শিক্ষিত হয়ে দেশের কল্যাণে কাজ করতে হবে এবং আগামীর স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে অবদান রাখতে হবে।
মাদরাসা পরিচালনা কমিটির সভাপতি মাওলানা মোহাম্মদ সোহরাব আলির সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য দেন, ইকরা ট্রাস্টের চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম, বিশিষ্ট ব্যবসায়ী আব্দুর রাজ্জাকসহ প্রতিষ্ঠানটির শিক্ষক ও ছাত্রছাত্রীরা।
পরে বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ী ছাত্রীদের পুরস্কার তুলে দেন প্রধান অতিথিরা।