নাচোলে স্বাস্থ্য অধিকার ফোরামের পরিকল্পনা সভা

106

চাঁপাইনবাবগঞ্জের নাচোলে স্বাস্থ্য অধিকার ফোরামের পরিকল্পনা সভা মঙ্গলবার অনুষ্ঠিত হয়েছে। বিকেলে নাচোল মহিলা কলেজের সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।
স্বাস্থ্য সেবার মানোন্নয়নে চাই সমতা, জবাবদিহিতা ও অংশগ্রহণ- এই প্রতিপাদ্যে পরিকল্পনা সভার আয়োজন করে নাচোল উপজেলা ও চাঁপাইনবাবগঞ্জ জেলা স্বাস্থ্য অধিকার ফোরাম। সহযোগিতায় ছিল বাংলাদেশ হেলথ ওয়াচ ও প্রয়াস মানবিক উন্নয়ন সোসাইটি।
সভায় সভাপতিত্ব করেন নাচোল উপজেলা স্বাস্থ্য অধিকার ফোরামের যুব সংগঠন বিষয়ক সম্পাদক আব্দুস সাত্তার।
স্বাগত বক্তব্য দেন-প্রয়াসের কনিষ্ঠ সহকারী পরিচালক এবং বাংলাদেশ হেলথ ওয়াচ, চাঁপাইনবাবগঞ্জের ফোকাল পার্সন ও নাচোল উপজেলা স্বাস্থ্য অধিকার ফোরামের সাধারণ সম্পাদক ফারুক আহমেদ।
অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- বাংলাদেশ হেলথ ওয়াচের অ্যাডভোকেসি অ্যান্ড কমিউনিকেশনের কো-অর্ডিনেটর রিয়াজ উদ্দিন খান ও প্রোগ্রাম ম্যানেজার মোরশেদ আলম, দৈনিক গৌড় বাংলার বার্তা সম্পাদক এবং জেলা স্বাস্থ্য অধিকার ফোরামের তথ্যায়ন ও গবেষণা সম্পাদক সাজিদ তৌহিদ।
পরিকল্পনা সভায় নাচোল উপজেলা স্বাস্থ্য অধিকার ফোরামের সদস্যরা অংশ নেন।

এদিকে চাঁপাইনবাবগঞ্জে বাংলাদেশ হেলথ ওয়াচ এর কার্যক্রম নিয়ে রেডিও মহানন্দায় অনুষ্ঠান সম্প্রচার বিষয়ে মতবিনিময় ও পরিকল্পনা সভা অনুষ্ঠিত হয়েছে। আজ সকালে জেলা শহরের বেলেপুকুরে অবস্থিত প্রয়াসের নকীব হোসেন মিলনায়তনে এই সভা অনুষ্ঠিত হয়। এতে উপস্থিত ছিলেন, প্রয়াস মানবিক উন্নয়ন সোসাইটির প্রতিষ্ঠাতা ও নির্বাহী পরিচালক হাসিব হোসেন, রেডিও মহানন্দার স্টেশন ম্যানেজার আলেয়া ফেরদৌস, বাংলাদেশ হেলথ ওয়াচের অ্যাডভোকেসি অ্যান্ড কমিউনিকেশনের কো-অর্ডিনেটর রিয়াজ উদ্দিন খান ও প্রোগ্রাম ম্যানেজার মোরশেদ আলম, প্রয়াসের কনিষ্ঠ সহকারী পরিচালক এবং বাংলাদেশ হেলথ ওয়াচ, চাঁপাইনবাবগঞ্জের ফোকাল পার্সন ও নাচোল উপজেলা স্বাস্থ্য অধিকার ফোরামের সাধারণ সম্পাদক ফারুক আহমেদ, প্রয়াসের ব্যবস্থাপক জাকির হোসেন, রেডিও মহানন্দার টেকনিক্যাল অফিসার রেজাউল করিম, প্রযোজক নয়ন আলী ও মোমেনা ফেরদৌস, সহকারি প্রযোজক মোটুসী চৌধুরী, সোনিয়া শীল, আয়েশা সিদ্দিকা ও সুপ্রিয়া আক্তার।
উল্লেখ্য চাঁপাইনবাবগঞ্জে স্বাস্থ্য সেবার মানোন্নয়ন, জবাবদিহিতা ও অংশগ্রহণ নিশ্চিতে জেলা পর্যায়ে কাজ করছে চাঁপাইনবাবগঞ্জ জেলা স্বাস্থ্য অধিকার ফোরাম, ও উপজলা পর্যায়ে কাজ করছে নাচোল উপজেলা স্বাস্থ্য অধিকার ফোরাম। এছাড়াও জেলা ও উপজেলা পর্যায়ে কাজ করছে স্বাস্থ্য অধিকার যুব ফোরাম। এতে সহায়তা করছে বাংলাদেশ হেলথ ওয়াচ ও প্রয়াস মানবিক উন্নয়ন সোসাইটি।