Site icon রেডিও মহানন্দা ৯৮.৮ এফএম

নাচোলে প্রয়াসের সমৃদ্ধি ও প্রবীণ কর্মসূচির আওতায় বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা

চাঁপাইনবাবগঞ্জের নাচোলে প্রয়াস মানবিক উন্নয়ন সোসাইটির উদ্যোগে ইউনিয়ন পর্যায়ে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা, পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠিত হয়েছে।
প্রয়াসের সমৃদ্ধি ও প্রবীণ কর্মসূচির আওতায় নেজামপুর ইউনিয়নের উন্নয়নে যুবসমাজ, সমৃদ্ধি শিক্ষা কেন্দ্রের ছাত্র ছাত্রী, প্রবীণ সদস্য ও অভিভাবকদের অংশগ্রহণে এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।
পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ) এর সহযোগিতায় সোমবার দিনব্যাপী নেজামপুর উচ্চ বিদ্যালয় মাঠে এই প্রতিযোগিতার আয়োজন করা হয়। বিকেল ৪টায় প্রয়াস মানবিক উন্নয়ন সোসাইটির প্রতিষ্ঠাতা ও নির্বাহী পরিচালক হাসিব হোসেনের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য দেন উপজেলা নির্বাহী অফিসার মোহাইমেনা শারমিন।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, নেজামপুর উচ্চ বিদ্যালয়ের সভাপতি ইব্রাহিম মন্ডল, প্রধান শিক্ষক জহিরুদ্দীন, পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশন পিকেএসএফ এর সহকারী ব্যবস্থাপক গোলাম রাব্বানী, নাচোল থানার ওসি মিন্টু রহমান, নেজামপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আমিনুল হক, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আবুল কাশেম ওবাইদ।
এসময় অন্যানোর মধ্যে উপস্থিত ছিলেন, প্রয়াসের সমৃদ্ধি কর্মসূচির ফোকাল পার্সন ও কনিষ্ঠ সহকারী পরিচালক মু তাকিউর রহমান, আঞ্চলিক ব্যবস্থাপক বাসার উদ্দিন, ইউনিট-২২ এর ব্যবস্থাপক শ্রী প্রসন্ন কুমার পাল, সমৃদ্ধি কর্মসূচি সমন্বয়কারী উজ্জ¦ল হোসেন, এমআইএস অফিসার মাসুদ পারভেজসহ অন্যরা।
দিনব্যাপী প্রতিযোগিতার মধ্যে ছিল, ছেলে মেয়েদের ৫০মিটার দৌড় ও গনিত প্রতিযোগিতা, সংগীত প্রতিযোগিতা, ছড়া ও কবিতা আবৃত্তি, চিত্রাঙ্কন প্রতিযোগিতা, সাধারণ জ্ঞান প্রতিযোগিতা, একক নৃত্য, দলীয় নৃত্য, ছেলেদের মোরগ লাড়াই, প্রবীণদের হাঁড়ি ভাঙ্গা ও রশি টানাটানি, মেয়েদের দড়ি খেলা, বালিশ খেলা, গোলক নিক্ষেপ ও প্রবীণ নারীদের চেয়ার খেলা।
এছাড়াও যুবকদের ফুটবল ও নবীন-প্রবীণ প্রীতি ফুটবল ম্যাচ অনুষ্ঠিত হয়। বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার প্রদান শেষে সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়। দিনব্যাপী আয়োজনে প্রয়াসের সমৃদ্ধি ও প্রবীণ কর্মসূচির আওতায় ৪ জনের মাঝে হুইল চেয়ার প্রদান ও উপজেলার ৫জন শ্রেষ্ঠ প্রবীণ এবং ৫জন শ্রেষ্ঠ সন্তানকে সম্মাননা প্রদান করা হয়।

Exit mobile version