নাচোলে ক্ষুদ্র নৃগোষ্ঠীর ১০০ শিক্ষার্থীর মধ্যে শিক্ষা সহায়তা প্রদান

97

চাঁপাইনবাবগঞ্জের নাচোলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ শিক্ষা সহায়তা তহবিল থেকে ক্ষুদ্র নৃগোষ্ঠীর ১০০ জন শিক্ষার্থীর মধ্যে শিক্ষা উপকরণ বিতরণ করা হয়েছে। উপকরণের মধ্যে রয়েছে জ্যামিতি বক্স, রঙিন পেন্সিল বক্স, পানিপট ও ছাতা।
গত মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় নাচোল উপজেলা পরিষদ মিলনায়তনে এসব উপকরণ বিতরণ করা হয়। উপজেলা নির্বাহী অফিসার সাবিহা সুলতানার সভাপতিত্বে শিক্ষার্থীদের হাতে শিক্ষা উপকরণ তুলে দেন অনুষ্ঠানের প্রধান অতিথি উপজেলা চেযারম্যান আব্দুল কাদের।
এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- নাচোল সরকারি কলেজের অধ্যক্ষ হাফিজুর রহমান, নাচোল পৌর মেয়র আব্দুর রশিদ খান, উপজেলা কৃষি অফিসার বুলবুল আহমেদ, উপজেলা শিক্ষা অফিসার রুকসানা, উপজেলা মাধ্যমিক সহকারী শিক্ষা অফিসার দুলাল উদ্দিন খান।
উপজেলা নির্বাহী অফিসার সাবিহা সুলতানা জানান, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্যোগে সুবিধাবঞ্চিত বিশেষ এলাকার ক্ষুদ্র নৃগোষ্ঠী শিক্ষার্থীদের পিছিয়ে ও ঝরে পড়া প্রতিরোধে এবং জীবনমান ও শিক্ষার উন্নয়নে প্রধানমন্ত্রীর বিশেষ শিক্ষা সহায়তা তহবিল থেকে এসব উপকরণ বিতরণ করা হচ্ছে। তিনি আরো বলেন, নাচোল উপজেলার সরকারি প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয়ের ৫০ জন করে ১০০ জন ক্ষুদ্র নৃগোষ্ঠী শিক্ষার্থীর মাঝে এসব উপকরণ দেয়া হলো।