নাচোলে এসডিএফ প্রকল্পের অবহিতকরণ কর্মশালা অনুষ্ঠিত

113

চাঁপাইনবাবগঞ্জের নাচোল উপজেলায় সোশ্যাল ডেভেলপমেন্ট ফাউন্ডেশন (এসডিএফ) এর রেজিলিয়েন্স এন্ট্রাপ্রেনিওরশীপ এন্ড লাইভলিহুড ইমপ্রুভমেন্ট (আরইএলআই) প্রকল্পের অবহিতকরণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।
সোমবার বেলা ১১ টায় উপজেলা পরিষদ মিলনায়তনে এ কর্মশালা অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী অফিসার শরীফ আহম্মেদের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য দেন উপজেলা চেয়ারম্যান আব্দুল কাদের।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নাচোল পৌর মেয়র আব্দুর রশিদ ঝালু খান, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মিথিলা দাস, ভাইস চেয়ারম্যান প্রভাষক মশিউর রহমান। অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন, এসডিএফ জেলা ব্যবস্থাপক মাহবুবুর রশীদ, আঞ্চলিক ব্যবস্থাপক মেহেদী হাসান, ইউপি চেয়ারম্যানসহ উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ ।
কর্মশালায় বক্তারা বলেন, আরইএলআই প্রজেক্ট বাংলাদেশ সরকারের অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের একটি প্রকল্প এসডিএফ কর্তিক বাস্তবায়িত হচ্ছে।
এই প্রকল্পের মাধ্যমে দারিদ্র্য বিমোচন, প্রশিক্ষণের মাধ্যমে সক্ষমতা বৃদ্ধি ও কর্মসংস্থান সৃজন, আর্থিক সহায়তার মাধ্যমে অতিদরিদ্র ও দরিদ্র জনগোষ্ঠীকে আয় বর্ধন মুলক কর্মকা-ে সম্পৃক্তকরণ, খাদ্য নিরাপত্তা নিশ্চিতকরণে সহায়তা, গ্রামে স্থায়ী ও টেকসই সংগঠন তৈরি, সুবিধাবঞ্চিত ও সহায়সম্বলহীনদের জন্য এককালীন অনুদান প্রদান, গ্রামীণ অবকাঠামো উন্নয়ন, জনগোষ্ঠীর জীবনমান উন্নয়নে কুটির, ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তাদের আর্থিক প্রণোদনা প্রদান এবং সর্বোপরি নারীর ক্ষমতায়নের লক্ষ্যে আগামী পাঁচ বছর নারী।