নাচোলে উন্মুক্ত পদ্ধতিতে বিভিন্ন ক্যাটাগরির ভাতাভোগিদের বাছাই শুরু

146

নাচোলে উন্মুক্ত পদ্ধতিতে ২০১৯-২০২০ অর্থবছরের বিভিন্ন ক্যাটাগরির ভাতাভোগিদের বাছাই শুরু হয়েছে। আজ সকালে নাচোল পৌর চত্বরে উপজেলা নির্বাহী অফিসার সাবিহা সুলতানার সভাপতিত্বে যাচাই বাছাই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নাচোল পৌর মেয়র আব্দুর রশিদ খাঁন ঝালু, উপজেলা সমাজ সেবা অফিসার আল গালিব, নাচোল থানার অফিসার ইনচার্জ সেলিম রেজা, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক আজহারুল ইসলাম, সমাজসেবা অফিসের অফিস সহকারী জহুরুল ইসলাম, নাচোল পৌর সমাজ সেবা কর্মকর্তা সুকাম আলী, ফিল্ড সুপারভাইজার রেহেনা আক্তার, নেজামপুর ইউনিয়ন কারিগরি প্রশিক্ষক সুলতানা পারভীন ও ৯টি ওয়ার্ডের পৌর কাউন্সিলরবৃন্দ। “মুজিব বর্ষে অগ্রযাত্রা ভাতাভোগী বাছাইয়ে উন্মুক্ততা”-প্রতিপাদ্যকে সামনে রেখে আজ পৌর চত্বরে সমাজসেবা অধিদপ্তরের আওতায় বয়স্ক, বিধবা ও স্বামী নিগৃহীতা নারী এবং অস্বচ্ছল প্রতিবন্ধী ভাতা প্রদান কর্মসূচির উন্মুক্ত পদ্ধতিতে নতুন ভাতাভোগী বাছাই করা হয়।
উপজেলা সমাজসেবা কর্মকর্তা আল গালিব জানান, বয়স্ক-৯৬, বিধবা ও স্বামী নিগৃহীতা মহিলা-১৪০ এবং অস্বচ্ছল প্রতিবন্ধী-১২৭জনের আবেদন পেয়েছেন। তিনি আরো জানান, উপজেলা সমাজসেবা অধিদপ্তর থেকে বাছাইকৃত প্রতিবন্ধীদেরকে প্রতি মাসে ৭শ’৫০টাকা, বিধবা ও স্বামী নিগৃহীতা মহিলাদেরকে ৫শ’টাকা ও অস্বচ্ছল প্রতিবন্ধীদেরকে ৫শ’টাকা হারে ভাতা দেয়া হবে।
আগামী ২৭ ফেব্রুয়ারী কসবা ইউনিয়নে, ৩মার্চ নেজামপুরে, ৫মার্চ নাচোল ইউনিয়নে ও ৯মার্চ ফতেপুর ইউনিয়নে উন্মুক্ত পদ্ধতিত্বে নতুন ভাতাভোগীদের যাচাই-বাছাই করা হবে।