নতুন পরিচালকদের দায়িত্ব বণ্টন বিসিবির বিভিন্ন কমিটিতে

230

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) বিভিন্ন কমিটির দায়িত্ব বন্টন করা হয়েছে পরিচালকদের মাঝে। বোর্ড সভায় এ সিদ্ধান্ত হয়। গত বোর্ডের বিবেচনায় এবার বেশ রদবদল হয়েছে কমিটিগুলোতে। বিসিবির বর্তমান নির্বাচিত পরিচালকদের মাঝে কোনো কমিটির দায়িত্ব পাননি আহমেদ সাজ্জাদুল আলম ববি ও হানিফ ভুঁইয়া।
ইসমাইল হায়দার মল্লিক, খালেদ মাহমুদ সুজন বর্তমান বোর্ডের সবচেয়ে প্রভাবশালী পরিচালকদের অন্যতম। বোর্ডের কমিটিতেও তার ছাপ রয়েছে। সর্বোচ্চ চারটি কমিটিতে রয়েছেন ইসমাইল হায়দার মল্লিক। লজিস্টিকস এ- প্রটোকল কমিটির চেয়ারম্যানের সঙ্গে ফিন্যান্স কমিটি, মার্কেটিং এ- কর্মাশিয়াল কমিটির ভাইস চেয়ারম্যান ও বিপিএল গভর্নিং কাউন্সিলের সদস্য সচিব মল্লিক। চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যানের দায়িত্ব মিলে খালেদ মাহমুদ সুজন তিনটি, সাইফুল আলম স্বপন চৌধুরী, শেখ সোহেল তিনটি করে কমিটিতে রয়েছেন।
গতকাল বোর্ড সভার পর বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন বলেছেন, ‘স্ট্যান্ডিং কমিটিতে চেয়ারম্যান এবং ভাইস চেয়ারম্যান ফাইনাল করা হয়েছে। উল্লেখযোগ্য পরিবর্তন এইচপিতে মাহবুব আনাম ছিলেন, এখন দুর্জয়কে দায়িত্ব দেওয়া হয়েছে। বয়স ভিত্তিক কমিটিতে তানজীল চৌধুরী এবং সিসিডিএমে কাজী এনাম। অপারেশন্স আগের জায়গাতেই আছে।’
ফিজিক্যাল চ্যালেঞ্জড ক্রিকেট কমিটির দায়িত্ব কাউকে না দেয়া হলেও বিসিবির বাকি ২১টি কমিটির গঠন করা হয়েছে। সেখানে দায়িত্ব পেয়েছেন; ওয়ার্কিং কমিটি- চেয়ারম্যান এনায়েত হোসেন সিরাজ। ক্রিকেট অপারেশন্স কমিটি- চেয়ারম্যান আকরাম খান ও ভাইস চেয়ারম্যান খালেদ মাহমুদ সুজন। ফিন্যান্স কমিটি-চেয়ারম্যান আফজাল উর রহমান সিনহা ও ভাইস চেয়ারম্যান ইসমাইল হায়দার মল্লিক। ডিসিপ্লিন্যারী কমিটি- চেয়ারম্যান আ.জ.ম নাসির উদ্দিন ও ভাইস চেয়ারম্যান শেখ সোহেল।
গেম ডেভলপমেন্ট কমিটি- চেয়ারম্যান খালেদ মাহমুদ সুজন ও ভাইস চেয়ারম্যান আকরাম খান। হাই পারফরম্যান্স কমিটি- চেয়ারম্যান নাইমুর রহমান দুর্জয় ও ভাইস চেয়ারম্যান খালেদ মাহমুদ সুজন। টুর্নামেন্ট কমিটি- চেয়ারম্যান গাজী গোলাম মতুর্জা ও ভাইস চেয়ারম্যান সাইফুল আলম স্বপন চৌধুরী। সিকিউরিটি কমিটি- চেয়ারম্যান মনজুর কাদের ও ভাইস চেয়ারম্যান শফিউল আলম চৌধুরী নাদেল। গ্রাউন্ডস কমিটি- চেয়ারম্যান মাহবুবুল আনাম ও ভাইস চেয়ারম্যান গাজী গোলাম মতুর্জা। ফ্যাসিলিটিজ ম্যানেজমেন্ট কমিটি-চেয়ারম্যান লোকমান হোসেন ভুঁইয়া ও ভাইস চেয়ারম্যান তানজিল চৌধুরী। এজ গ্রুপ টুর্নামেন্ট কমিটি- চেয়ারম্যান তানজিল চৌধুরী ও ভাইস চেয়ারম্যান কাজী ইনাম আহমেদ।
আম্পায়ার্স কমিটি- চেয়ারম্যান সাইফুল আলম স্বপন চৌধুরী ও ভাইস চেয়ারম্যান লোকমান হোসেন ভুঁইয়া। সিসিডিএম -চেয়ারম্যান কাজী ইনাম আহমেদ। মেডিক্যাল কমিটি- চেয়ারম্যান সৈয়দ আশফাকুল ইসলাম ও ভাইস চেয়ারম্যান আলমগীর খান। টেন্ডার অ্যান্ড পারচেজ কমিটি- অ্যাড: আনোয়ারুল ইসলাম ও ভাইস চেয়ারম্যান শফিউল ইসলাম স্বপন চৌধুরী। মিডিয়া অ্যান্ড কমিউনিকেশন কমিটি- জালাল ইউনুস ও ভাইস চেয়ারম্যান শেখ সোহেল। অডিট কমিটি- চেয়ারম্যান শওকত আজিজ রাসেল ও ভাইস চেয়ারম্যান কাজী ইনাম আহমেদ।
উইমেন্স উইং- চেয়ারম্যান শফিউল আলম চৌধুরী নাদেল ও ভাইস চেয়ারম্যান নাজিব আহমেদ। লজিস্টিকস অ্যান্ড প্রোটকল কমিটি- চেয়ারম্যান ইসমাইল হায়দার মল্লিক। ভাইস চেয়ারম্যান ও অ্যাড: আনোয়ারুল ইসলাম। মার্কেটিং অ্যান্ড কমার্শিয়াল কমিটি- চেয়ারম্যান শেখ সোহেল ও ভাইস চেয়ারম্যান ইসমাইল হায়দার মল্লিক। বিপিএল গভর্নিং কাউন্সিল- চেয়ারম্যান আফজাল উর রহমান সিনহা ও সদস্য সচিব ইসমাইল হায়দার মল্লিক।