Site icon রেডিও মহানন্দা ৯৮.৮ এফএম

ধোনি পদ্মভুষণ খেতাবের জন্য মনোনীত

ভারতের তৃতীয় সর্বোচ্চ বেসামরিক পদক পদ্মভুষণের জন্য মনোনীত হয়েছেন দেশটির ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। ক্রীড়া ক্ষেত্রে অবদানের জন্য ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড-বিসিসিআই তার নাম এককভাবে মনোনীত করে পাঠিয়েছে। বিসিসিআই’র একজন জ্যেষ্ঠ কর্মকর্তা পিটিআইকে বলেন, পদ্মভুষণ অ্যাওয়ার্ডের জন্য ধোনিকে মনোনিত করেছে বিসিসিআই। ক্রীড়া ক্ষেত্রে তার অবদান অনস্বীকার্য। এই অ্যাওয়ার্ডের জন্য দুটি বিশ্বকাপ শিরোপা জী এই ক্রিকেটারের চেয়ে যোগ্য আর কেউ নেই।
৩৬ বছর বয়সী ধোনি ৩০২ ওয়ানডে থেকে ৯৭৩৭ রান করেছেন। এ ছাড়া ৯০ টেস্ট থেকে করেছেন ৪৮৭৬ রান। খেলেছেন ৭৮টি টি-টোয়েন্টি ম্যাচ। যেখানে তার রান ১২১২। আন্তর্জাতিক ক্রিকেটে তার রয়েছে ১৬টি সেঞ্চুরি। যার ৬টি টেস্ট ও ১০টি ওয়ানডেতে। উইকেটরক্ষক হিসেবে ৫৮৪টি ক্যাচ ধরেছেন। তার স্ট্যাম্পিংয়ের শিকার হয়েছেন ১৬৩ জন ব্যাটসম্যান।
এর আগে ধোনি অর্জুনা, রাজীব গান্ধী খেল রতœা ও পদ্মশ্রী অ্যাওয়ার্ড পেয়েছেন। পদ্মভুষ অ্যাওয়ার্ডের জন্য মনোনীত হলে ১১তম ক্রিকেটার হিসেবে এই সম্মান অর্জন করবেন তিনি। এর আগে শচিন টেন্ডুলকার, কপিল দেব, সুনীল গাভাস্কারের মতো ক্রিকেটাররা এই অ্যাওয়ার্ড পেয়েছেনে।

Exit mobile version