দেশে করোনা ভাইরাস : ৭ দিনের ব্যবধানে বেড়েছে শনাক্ত

92

দেশে করোনা ভাইরাসে (কোভিড-১৯) গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণ করেছেন আরো ১৩ জন। এ নিয়ে দেশে করোনায় মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৬ হাজার ১৪০ জন। ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছেন আরো ১ হাজার ৮৪৫ জন। শনাক্তের এ সংখ্যা গত সাত দিনের মধ্যে সর্বোচ্চ। এ নিয়ে এখন পর্যন্ত দেশে মোট করোনা শনাক্ত হলেন ৪ লাখ ২৭ হাজার ১৯৮ জন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১ হাজার ৭৩৭ জন। এখন পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৩ লাখ ৪৪ হাজার ৮৬৮ জন।
বৃহস্পতিবার স্বাস্থ্য অধিদপ্তরের করোনা বিষয়ক এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।
বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৬ হাজার ৯৬৮টি। পরীক্ষা করা হয়েছে ১৭ হাজার ১১২টি। এখন পর্যন্ত মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ২৫ লাখ ১ হাজার ৮০০টি। ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১০ দশমিক ৭৮ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮০ দশমিক ৭৩ শতাংশ এবং মৃত্যু হার ১ দশমিক ৪৪ শতাংশ।
বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে ৯ জন পুরুষ এবং ৪ জন নারী রয়েছেন। সবাই হাসপাতালে মারা গেছেন। বয়স বিশ্লেষণে দেখা যায়, মৃত্যুবরণকারীদের মধ্যে ষাটোর্ধ্ব ৯ জন এবং ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৪ জন রয়েছেন। বিভাগ ভিত্তিক বিশ্লেষণে দেখা যায়, মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগে ৮ জন, রংপুর বিভাগে ২ জন এবং চট্টগ্রাম, রাজশাহী ও সিলেট বিভাগে ১ জন করে রয়েছে।
সংবাদ বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, গত ২৪ ঘণ্টায় কোয়ারেন্টাইনে নতুন করে যুক্ত হয়েছেন ৭৮৫ জন এবং ছাড়া পেয়েছেন ৮৫৫ জন। এখন পর্যন্ত কোয়ারেন্টাইনে যুক্ত হয়েছেন ৫ লাখ ৬৩ হাজার ৬৮৫ জন এবং ছাড়া পেয়েছেন ৫ লাখ ২৪ হাজার ১১১ জন। বর্তমানে কোয়ারেন্টাইনে আছেন ৩৯ হাজার ৫৭৪ জন। গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে যুক্ত হয়েছেন ১৭৭ জন, ছাড়া পেয়েছেন ২৩১ জন। এখন পর্যন্ত আইসোলেশনে যুক্ত হয়েছেন ৮৭ হাজার ৯৮৪ জন এবং ছাড়া পেয়েছেন ৭৫ হাজার ৮০৭ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ১২ হাজার ১৭৭ জন।