দেখা যাবে আবারও মেসি-রোনালদো দ্বৈরথ !

45

এ যেন রবীন্দ্রনাথের বলা ‘শেষ হইয়াও হইল না শেষ’ কথারই প্রতিফলন। জানুয়ারিতে পিএসজি এবং আল-নাসর ম্যাচে শেষবার একে অন্যের মুখোমুখি হয়েছিলেন সময়ের সেরা দুই তারকা ক্রিশ্চিয়ানো রোনালদো এবং লিওনেল মেসি। রোনালদো সৌদি আরবে যাওয়ার পর প্রি-সিজন ফ্রেন্ডলি ম্যাচে মুখোমুখি হয়েছিলেন এই দুই মহাতারকা। এরপর কালের চক্রে মেসি পাড়ি জমান যুক্তরাষ্ট্রে। মেসি-রোনালদো দ্বৈরথ আরও একবার দেখা যাবে, এমন বাজি ধরার পক্ষে কেউই হয়ত ছিলেন না। মাঝে ডিসেম্বরের শুরুর দিকে মায়ামি-আল নাসর ম্যাচের খবর দিয়েছিল বার্তা সংস্থা এএফপি। তবে তখন এই খবর নাকচ করে দিয়েছিল মেসির ক্লাব মায়ামি। অবশ্য কিছু দিন পার হতেই মিলল সেই খবরের সত্যতা।

তবে সব ঠিক থাকলে আরও একবার একইসঙ্গে ফুটবল পিচ ভাগাভাগি করতে দেখা যাবে এই দুজনকে। সবকিছু ঠিক থাকলে আগামী ১ ফেব্রুয়ারি সৌদি আরবের রিয়াদ সিজন কাপে দেখা যাবে মেসি–রোনালদো দ্বৈরথ। মেসির ক্লাব ইন্টার মায়ামি তাদের আন্তর্জাতিক সফরের সূচিতে খেলবে রোনালদোর আল নাসরের বিপক্ষে। বাংলাদেশ সময় মঙ্গলবার ভোরে এক বিবৃতিতে খবরটি নিশ্চিত করেছে মেসির ক্লাব ইন্টার মায়ামি। শুধু কি তাই, একইসফরে মেসি খেলবেন তারই বন্ধু নেইমার জুনিয়রের ক্লাব আল-হিলালের বিপক্ষে। ২৯ জানুয়ারি হবে সেই খেলা। তবে বড় রকমের ইনজুরিতে পুনর্বাসনে থাকা নেইমারের মেসির বিপক্ষে খেলতে না নামার সম্ভাবনাই বেশি। নিজেদের প্রথম আন্তর্জাতিক সফরেই বড় দুই ম্যাচে মাঠে নামছে ইন্টারমায়ামি।

মায়ামি তাদের সফরের দুই ম্যাচই খেলবে সৌদি আরবের কিংডম অ্যারেনাতে। বাংলাদেশ সময় রাত ১২টায় শুরু হবে ম্যাচ। যদিও এই দুই ম্যাচের সম্প্রচার স্বত্ব নিয়ে কোন প্রকার তথ্য জানানো হয়নি। তবে কেউ টিকিট সংগ্রহ করতে চাইলে উইবুক ওয়েবসাইটে গিয়ে এই ম্যাচের টিকিটি কাটা যাবে। মেসি ও রোনালদো এর আগে ৩৫ বার মুখোমুখি হয়েছেন। মুখোমুখি দেখায় মেসি জিতেছেন ১৬ ম্যাচ, রোনালদো ১০টি। এই ম্যাচগুলোতে মেসির গোল ২১টি, অ্যাসিস্ট করেছেন ১২ বার। রোনালদোর গোল ২০টি, গোলে সহায়তা করেছেন ১ বার। সৌদি আরব ছাড়াও এবারের প্রাক-মৌসুমে এশিয়াতে আরও কিছু ম্যাচ খেলতে দেখা যাবে ইন্টার মায়ামিকে। জানুয়ারিতে মেসিরা মায়ামি খেলবে এল সালভাদরের বিপক্ষে। এরপর ফেব্রুয়ারিতে হংকংয়ের বিপক্ষে প্রীতি ম্যাচ খেলবে তারা।