দুই যুগ পর ফিডব্যাক

245

দুই যুগ পর নতুন গানের ভিডিও নিয়ে হাজির হয়েছে জনপ্রিয় ব্যান্ডদল ফিডব্যাক। তাদের নতুন গানের শিরোনাম ‘বন্ধু ফিরে এসো’। এরইমধ্যে এ গানটির মিউজিক ভিডিও প্রকাশ হয়েছে। প্রযোজনা প্রতিষ্ঠান ঢুলি ইউটিউবে প্রকাশ করেছে নতুন গানের এই ভিডিওটি। প্রতিষ্ঠানটির কর্ণধার লুশা মির্জা জানান, আমাদের বাংলা গানকে যারা সমৃদ্ধ করেছেন ঢুলি সবসময় তাদের পাশে আছে। আমাদের দেশের কিংবদন্তিতুল্য ব্যান্ড ফিডব্যাকের সঙ্গে থাকতে পেরে আমরা নিজেদের সৌভাগ্যবান মনে করছি। আমরা চাই আমাদের দেশের নতুন ব্যান্ডের পাশাপাশি আগের নামকরা ব্যান্ডগুলোর নতুন গান নতুন আঙ্গিকে শ্রোতাদের কাছে পৌঁছে দিতে। গত ১৩ই সেপ্টেম্বর প্রকাশ হয় ‘বন্ধু ফিরে এসো’ শিরোনামের গানটি।
চলতি মাসেই এর মিউজিক ভিডিওর শুটিং হয়েছে। ভিডিওটি পরিচালনা করেছেন ইয়ামিন ইলান। গানটি লিখেছেন ও সুর করেছেন ফিডব্যাকের কীবোর্ড বাদক ও দেশের জনপ্রিয় সংগীত পরিচালক ফুয়াদ নাসের বাবু।
এ প্রসঙ্গে তিনি বলেন, এক অনুজ সহকর্মীকে নিয়ে গানটা লেখা। মনে পড়ে গেল সেই সময়ের কথা। তখন একটি সড়ক দুর্ঘটনায় আহত হয়ে হাসপাতালে চিকিৎসা নিচ্ছিল। তখন আমরা তার কাছের বন্ধুরা মিলে একটি উন্মুক্ত কনসার্ট আয়োজনের কথা ভাবি, কিন্তু সেই সময় বর্ষা এবং অন্যান্য কারণে তা সম্ভব হয়ে ওঠেনি। গানটি তড়িঘড়ি করে লেখা হয় এবং পরে সুর করা হয় শুধুমাত্র ওই কনসার্টে গাইবার জন্য। শ্রোতাদের কাছে গানটা উপস্থাপন করার প্রবল ইচ্ছে সেই সঙ্গে বহুদিন আমাদের কোনো মিউজিক ভিডিও প্রকাশ না হওয়ায় আমাদের এই প্রয়াস। ‘মেলা’, ‘মৌসুমী’, ‘পালকি’, ‘টেলিফোনে ফিসফিসে’র মতো ‘বন্ধু ফিরে এসো’ গানটি বেঁচে থাকবে যুগের পর যুগ- এই প্রত্যাশা সকলের। ফিডব্যাকের বর্তমান লাইনআপ হলো- ‘ফুয়াদ নাসের বাবু (কি বোর্ড), এনাম এলাহী টন্টি (ড্রামস), শাহনূর রহমান লুমিন (ভোকাল), রায়হান আল হাসান (ভোকাল ও গিটার), জন (বেজ), লাবু রহমান (গিটার)।