তীব্র সমালোচনার মুখে নারী ক্রিকেটাররা পেলেন মাইক্রোবাস

214

তীব্র সমালোচনার মুখে বাংলাদেশ জাতীয় নারী ক্রিকেট দলের যাতায়াতের জন্য লোকাল বাস পরিবর্তন করে মাইক্রোবাসের ব্যবস্থা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ২০ জুন, বুধবার যাতায়াতের জন্য মোট তিনটি মাইক্রোবাস পেয়েছেন সালমা খাতুন-রুমানা আহমেদরা।
আয়ারল্যান্ড সিরিজকে সামনে রেখে চট্টগ্রামের প্রস্তুতি ক্যাম্প করেছে বাংলাদেশ নারী ক্রিকেট দল। হোটেল থেকে মাঠে যাওয়া-আসার জন্য প্রথমে চট্টগ্রাম শহরের ৬ নম্বর লোকাল বাস হিসেবে পরিচিত একটি বাস ভাড়া করা হয়। ওই বাসে শীতাতপ নিয়ন্ত্রণের ব্যবস্থা তো দূরে থাক বসার আসনগুলোও ছিল নোংরা।
এশিয়া কাপে শিরোপাজয়ী নারী দল এমন নিন্মমানের বাসই দেওয়া হয়েছিল শুরুতে। ছবি: সংগৃহীত
যা নিয়ে শুরু হয় তুমুল সমালোচনা। যার রেশ ছড়িয়ে পড়ে সামাজিক যোগাযোগের বিভিন্ন মাধ্যমগুলোতেও। এ নিয়ে বিসিবির সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করা হলেও সাড়া পাওয়া যায়নি। তবে এর একদিন পরই তীব্র সমালোচনার মুখে মাইক্রোবাসের ব্যবস্থা করে দেশের ক্রিকেটের সর্বোচ্চ সংস্থাটি।
বুধবার নারীদলের অনুশীলনের জন্য নগরীর জুবিলি রোড এলাকার হোটেল টাওয়ার ইন থেকে ক্রিকেটারদের তিনটি মাইক্রোবাসে করে জহুর আহমদ চৌধুরী স্টেডিয়ামে নিয়ে যাওয়া হয়। এরপর দুপুরে অনুশীলন শেষে আবারও তাদের ওই মাইক্রোবাসগুলোতে করেই ফিরিয়ে আনা হয়।
চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ২১ জুন পর্যন্ত অনুশীলন করবে সালমা খাতুনের দল। ২২ জুন ঢাকায় ফিরে ২৩ জুন আয়ারল্যান্ডের উদ্দেশে উড়াল দেবে নারী ক্রিকেট দল।