তিন শিক্ষাপ্রতিষ্ঠানে বৃক্ষরোপণ প্রকৃতি ও জীবন ক্লাবের

84

‘সবুজে সাজাই বাংলাদেশ’ স্লোগানে চাঁপাইনবাবগঞ্জে বৃক্ষরোপণ কর্মসূচি পালিত হয়েছে। রবিবার সকাল থেকে শুরু করে দুপুর পর্যন্ত জেলাশহরের ৩টি শিক্ষাপ্রতিষ্ঠানে শতাধিক ফলদ, বনজ ও ঔষধী গাছের চারা রোপণ করা হয়।
প্রকৃতি ও জীবন ফাউন্ডেশনের উদ্যোগে জলবায়ুর বিরূপ প্রভাব মোকাবিলায় দেশব্যাপী সবুজ বেষ্টনী গড়ার অংশ হিসেবে চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রকৃতি ও জীবন ক্লাবের উপদেষ্টা পরিষদ চারা রোপণ করেছে। এই কার্যক্রমে সহযোগিতা করেছে জেলার বন বিভাগ। কর্মসূচি বাস্তবায়নে সহাযোগিতা করেন চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রকৃতি ও জীবন ক্লাবের সদস্যরা।
সকালে শহরের কালেক্টরেট গ্রিন ভিউ উচ্চ বিদ্যালয়ে বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করেন বিদ্যালয়টির প্রধান শিক্ষক রোকসানা আহমদ। এসময় সদর মডেল থানার এসআই সুরুজ আলী, চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রকৃতি ও জীবন ক্লাবের উপদেষ্টা পরিষদের সদস্য কবি এনামুল হক তুফান, অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক ফারুকা বেগম, সমাজসেবক গৌরী চন্দ সিতু, বিশিষ্ট ব্যবসায়ী রাইহানুল ইসলাম লুনা ও মো. আমিনুল ইসলাম আবির, ইউনিয়ন ভূমি উপ-সহকারী কর্মকর্তা আওরঙ্গজেব সুলতান বুলেট, গ্রিন ভিউ উচ্চ বিদ্যালয়ের শিক্ষক স্কাউট লিডার আব্দুল হাই ফারুকীসহ স্কাউট দল ও সদর মডেল থানা পুলিশের একটি দল উপস্থিত ছিলেন।
বৃক্ষরোপণ কর্মসূচির সার্বিক তত্ত্বাবধান করেন চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রকৃতি ও জীবন ক্লাবের জেলা সমন্বয়ক চ্যানেল আই’র জেলা প্রতিনিধি আশরাফুল ইসলাম রঞ্জু। কর্মসূচিতে ‘ দৈনিক চাঁপাই দর্পণ’র স্টাফ রিপোর্টার মো. ইশাহাক আলী, আইটি সহকারী রাশিদা রুমকীসহ অন্যরা উপস্থিত ছিলেন।
পরে বেলা সাড়ে ১০টায় নবাবগঞ্জ সরকারি কলেজে এবং বেলা সাড়ে ১১টায় নবাবগঞ্জ উচ্চ বিদ্যালয়ে বৃক্ষরোপণ করা হয়।
চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রকৃতি ও জীবন ক্লাব এবং সকলের প্রচেষ্টায় আগামীতে চাঁপাইনবাবগঞ্জ জেলা সবুজ বেষ্টনীর এক অন্যতম জেলা হিসেবে গড়ে উঠবে বলে আশাবাদ ব্যক্ত করা হয়।