ডিবি কার্যালয়ে যাবেন নিশোসহ ‘সুড়ঙ্গ’ টিম

75

সিনেমায় অভিষেকেই সাড়া ফেলেছেন ছোটপর্দার জনপ্রিয় অভিনেতা আফরান নিশো। কিন্তু পুরো সিনেমাই ফাঁস হয়েছে অনলাইনে। একাধিক সাইটে পুরো সিনেমাটির হল প্রিন্ট দেখা যাচ্ছে বিনা মূল্যে। শুধু মুভি-সিরিজ ডাউন লোড ওয়েবসাইটে নয়, ইউটিউবেও ছড়িয়ে পড়েছে ‘সুড়ঙ্গ’র অসংখ্য কপি। তবে এটা সরানোর ব্যাপারে সর্বোচ্চ চেষ্টা চালিয়ে যাচ্ছে প্রযোজনা প্রতিষ্ঠান।

সিনেমাটির নির্মাতা রায়হান রাফী জানান, কপিরাইট ক্লেইমের মাধ্যমে এরই মধ্যে ইউটিউবের সব কপি বন্ধ করা হয়েছে। তবে ফেসবুকসহ অন্যান্য মাধ্যমে এখনো রয়ে গেছে কিছু কপি। সেগুলো ব্লক করার বিষয়ে কাজ চলছে। এরই মধ্যে বুধবার (২৬ জুলাই) রাতে ‘সুড়ঙ্গ’ টিম থেকে জানানো হয়েছে, আজ (২৭ জুলাই) বৃহস্পতিবার বিকেল তিনটায় অভিযোগ করতে ডিবি কার্যালয়ে যাবে আফরান নিশোসহ ‘সুড়ঙ্গ’ টিম।

এদিকে সিনেমাটির অভিনেত্রী তমা মির্জা তার ফেসবুকে পোস্টে লিখেছেন, আমাদের সিনেমাটা পাইরেসি করে দিলো কই সেটা নিয়েতো কাউকে স্ট্যাটাস দিতে দেখলাম না, আচ্ছা অন্য মুভির তো এমন ভয়াবহভাবে পাইরেসি হয়ে সেটা ছড়িয়ে পড়তে দেখলাম না আমরা কেউ! যদিও আমাদের টিম দিন নেই রাত নেই এটা নিয়েই কাজ করে যাচ্ছে আমেরিকাতে আমাদের সিনেমাটি এতো ভালো ব্যবসা করছে কই সেটা নিয়ে তো স্ট্যাটাস দিচ্ছেন না, কলকাতায় কি হচ্ছে না হচ্ছে সঠিক তথ্য না জেনে সেটা নিয়ে রসালো স্ট্যাটাস দিচ্ছেন?

তিনি আরও লিখেছেন, যখন মুক্তির প্রথম দুদিন কলকাতায় আমাদের সিনেমা বাংলাদেশি সিনেমা ভালো গেলো সবাই প্রশংসা করা শুরু করলো, আর ঠিক তার পরপরই সিনেমাটি পাইরেসি হয়ে গেলো? তখনো চুপ আপনারা কেনো? এটা জানেনতো পাইরেসি আমাদের দেশ থেকেই হয়েছে, আর তারপর ব্যাপক আকারে ভাইরাল করে দেওয়া হয়েছে, এটা নিয়ে অন্তত কিছু বলেন? নাকি বলা বারণ? আরে ভাই আপনারাই আপন হলেন না আবার চান পাশের দেশ আপন হয়ে আমাদের সিনেমা দেখে অজ্ঞান হয়ে পড়ে যাক?

দেশের বাইরে ‘সুড়ঙ্গ’অনেক ভালো যাচ্ছে, সামনে আরও ভালো যেতো আর সেটার পূর্বাভাস পেয়েই হয়তো এ পাইরেসি? যাই হোক ভাইরা এবার একটু থামেন আর দোয়া করেন যে কষ্ট আমাদের টিম পেলো আর যে ক্ষতি আমাদের হয়েছে বাকি সিনেমাগুলোর যেনো না হয়। পাইরেসি বন্ধ করা এখন সবচেয়ে জরুরি। কারণ আমাদের সিনেমা আমাদের সম্পদ আমাদের গর্ব।