ডন ৩’ ছাড়লেন শাহরুখ খান

74

বলিউড বাদশা শাহরুখ খানের বহুল প্রতীক্ষিত ও ‘ডন’ ফ্র্যাঞ্চাইজির চলচ্চিত্র ‘ডন ৩’-এর নির্মাণ কাজ শুরু হতে যাচ্ছে শিগগিরই। তবে এবার শাহরুখ খান থাকছেন না, ডন হিসেবে পর্দায় আসছেন রণবীর সিং। এই সংবাদ জানা বাকী নেই কারো। তবে ঠিক কি কারণে শাহরুখ নিজের এতটা জনপ্রিয় ফ্র্যাঞ্চাইজি ছেড়ে দিলেন তা নিয়েই ছিল ধোঁয়াশা।

ভ্যারাইটি পত্রিকাকে দেওয়া একটি সাক্ষাৎকারে ফারহান আখতার জানান তিনি এবং শাহরুখ খান আলাদা হয়েছেন দুজনের সম্মতিতে। ফারহান বলেন, “আমি কাউকে রিপ্লেস করার অবস্থায় নেই। আমরা বিগত কয়েক বছর ধরেই বিষয়টা নিয়ে কথা বলেছি, আমি গল্পটাকে একটা নির্দিষ্ট দিকে নিয়ে যেতে চাই কিন্তু আমাদের দুজনের মতের মিল হচ্ছিল না। তাই সব দিক বিবেচনা করে, ভালোর জন্যই আমরা দুজনে আলাদা হওয়ার সিদ্ধান্ত নিই।”

তবে ডনের মতো বিশাল জনপ্রিয় চরিত্রে রণবীর সিংকে নেওয়ায় তুমুল বিতর্ক শুরু হয়। শাহরুখ ভক্তরা তো বটেই, অন্যান্য সিনেপ্রেমীরাও তার এই অন্তর্ভূক্তি নিয়ে শঙ্কা প্রকাশ করেছেন। অনেকের মতে, এতো বড় একটা চরিত্রকে বহণ করতে পারবে রণবীর? অবশ্য রণবীরকে নিয়ে মোটেই ভয় পাচ্ছেন না পরিচালক।

রণবীর প্রসঙ্গে ফারহান বলেন, “আমি ভীষণ খুশি রণবীরকে এই চরিত্রের জন্য নিতে পেরে। রণবীর এতটাই প্রাণবন্ত যে কি বলব! এটা একটা বড় সিনেমা আর অভিনেতার দিক থেকে এখানে অনেক কিছু করার আছে। তাই তাকে এই চরিত্রের জন্য পেয়ে আমরা ভীষণ খুশি। ও আমাদের এনার্জি জোগাচ্ছে বলতে পারেন।” সম্প্রতি ফারহান আখতার সামাজিক মাধ্যমে ‘ডন ৩’ সিনেমার টিজার পোস্ট করেন। সেখানে ডন হিসেবে রণবীরের প্রথম লুক প্রকাশ করা হয়েছে।

২০০৬ সালে মুক্তি পায় ফারহান আখতার পরিচালিত ‘ডন’ যেখানে শাহরুখ খান, প্রিয়াঙ্কা চোপড়া, বোমান ইরানিকে দেখা গিয়েছিল। এটি সেরা এশিয়ান ফিল্মের খেতাব পায় সেই বছর। ১৯৭৮ সালে মুক্তি পাওয়া অমিতাভ বচ্চন অভিনীত ডনের রিমেক ছিল এটি। এরপর ২০১১ সালে আসে ‘ডন ২’। সেটাও বক্স অফিসে হিট করে। এবার ‘ডন ৩’ কেমন ফলাফল করে নতুন অভিনেতাকে নিয়ে সেটাই দেখার অপেক্ষায় অনুরাগীরা।