জয় না পাওয়ায় রিয়াল-বার্সার হোঁচট

71

২০১০ সালের পর এবারই প্রথম বার্সেলোনা অথবা রিয়াল মাদ্রিদ বিহীন কোপা ডেল রের ফাইনাল দেখবে স্প্যানিশরা। কোপা ডেল রের ফাইনালে যাওয়ার লড়াইয়ে স্পেনের সেরা দুই ক্লাব রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনা গতরাতে মাঠে নেমেছিল।

কিন্তু কেউই পায়নি জয়ের স্বাদ। ঘরের মাঠে রিয়াল মাদ্রিদ আতিথেয়তা দিয়েছে রিয়াল সোসিয়েদাদকে। প্রতিদ্বন্দ্বী ক্লাব বার্সেলোনা গিয়েছিল আথলেতিক বিলবাওয়ের মাঠে। দুই ক্লাবের যাত্রা থেমেছে শেষ আটে। রিয়াল মাদ্রিদ ৪-৩ গোলে হেরেছে রিয়াল সোসিয়েদাদের কাছে। বার্সেলোনা হেরেছে ১-০ ব্যবধানে।

সান্তিয়াগো বার্নাব্যুতে ম্যাচের ২২ মিনিটে গোল হজম করে রিয়াল। মার্তিন ওদেগার্দের গোলে লিড নেয় সোসিয়েদাদ। বিরতি থেকে ফিরে দ্রুত দুই গোল করে রিয়ালকে চাপে ফেলে অতিথীরা। আলেকসান্দার ইসাক ৫৪ ও ৫৬ মিনিটে জোড়া গোল করেন। পিছিয়ে পড়া রিয়াল ৫৯ মিনিটে লড়াইয়ে ফেরে মার্সেলোর গোলে।

 উল্টো ৬৯ মিনিটে চতুর্থ গোল হজম করে। মাইকেল মেরিনো গোল করে লিড বড় করেন। রিয়াল শেষদিকে ম্যাচ জমিয়ে তোলে। কিন্তু এক গোলের আক্ষেপে পুড়তেই হয় রিয়াল মাদ্রিদকে। রেফারি যখন শেষ বাঁশি বাজান তখন স্কোরলাইন ছিল ৪-৩। সব প্রতিযোগিতা মিলে ২১ ম্যাচ অপরাজিত থাকার পর হারের মুখ দেখল স্পেনের সফলতম ক্লাবটি। পাশাপাশি কোপা ডেল রের শিরোপা অপেক্ষা আরও দীর্ঘ হলো তাদের। ২০১৩-১৪ মৌসুমে সবশেষ কোপার শিরোপা জিতেছিল রিয়াল।

এদিকে বার্সেলোনা ও অ্যাথলেটিকো বিলবাওয়ের ম্যাচটি ছিল উত্তেজনাপূর্ণ। দুই দলের আক্রমণ-পাল্টা আক্রমণে ম্যাচ এগিয়ে। শেষ মুহূর্তে গোল খেয়ে ছিটকে পড়ে বার্সেলোনা। নির্ধারিত সময়ে ম্যাচ গোলশূন্য ড্র হয়। অতিরিক্ত ৫ মিনিট  খেলা চালান রেফারি।  ম্যাচের ৯৩ মিনিটে গোল হজম করে শেষ চারের দৌড় থেকে ছিটকে যায় কাতালান ক্লাবটি। দলের পরাজয় মেনে নিতে পারেননি বিমর্ষ মেসি। তাইতো দীর্ঘক্ষণ বসে ছিলেন সবুজ গালিচায়।