‘জ্ঞানীদের জন্য ইশারাই যথেষ্ট’, বললেন ধোনি

45

বিশ্বকাপের আসরে এ পর্যন্ত একমাত্র অপরাজিত দল ভারত। মাঠের পারফরম্যান্স বিবেচনায় বিশ্বকাপ জয়ের অন্যতম দাবিদার রোহিত শর্মার দল। এখন পর্যন্ত ৫টি ম্যাচের ৫টিতেই জয় পেয়েছে ভারত।

চেন্নাইয়ে অস্ট্রেলিয়ার বিপক্ষে ছয় উইকেটের জয় দিয়ে বিশ্বকাপ অভিযান শুরু করেছিল ভারত। এরপর আফগানিস্তান, পাকিস্তান, বাংলাদেশ এবং নিউজিল্যান্ডকে হারিয়েছে রোহিত-কোহলিরা। তাই ভারতের বিশ্বকাপ জয়ের সম্ভাবনা কতটুকু, এমন একটি প্রশ্ন করা হয়েছে ভারতের সাবেক শিরোপাজয়ী অধিনায়ক মাহিন্দ্র সিং ধোনিকে।

জবাবে সরাসরি কোনো উত্তর দেননি ধোনি। তবে ভারত টুর্নামেন্টের শেষ পর্যন্ত খেলবে এমন ইঙ্গিত দিয়েছেন সাবেক উইকেটরক্ষক ব্যাটার। তিনি বলেছেন, ‘দলের ভারসাম্য খুবই ভালো। সব খেলোয়াড়ই ভালো খেলছে। সবকিছু দেখে ভালোই মনে হয়েছে। এর বেশি কিছু বলব না। জ্ঞানীদের জন্য ইশারাই যথেষ্ট।’

বিশ্বকাপে ভারতের পরবর্তী ম্যাচ ২৯ অক্টোবর ইংল্যান্ডের বিপক্ষে। লখনউয়ের ভারতরত্ন শ্রী অটল বিহারী বাজপেয়ী ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচটি অনুষ্ঠিত হবে। এরপর আগামী ২ নভেম্বরে মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে শ্রীলঙ্কা এবং ৫ নভেম্বর কলকাতার ইডেন গার্ডেনে দক্ষিণ আফ্রিকার মুখোমুখি হবে ভারত। গ্রুপপর্বে ভারতের সবশেষ ম্যাচটি হবে ১২ নভেম্বর। বেঙ্গালুরুর এম চিন্নাস্বামী স্টেডিয়ামে নেদারল্যান্ডসের বিপক্ষে মাঠে নামবে স্বাগতিকরা।