জেলায় বিপুল পরিমাণ মাদকদ্রব্যসহ ৩ জন আটক

98

চাঁপাইনবাবগঞ্জে অস্ত্র আইনে দায়ের করা একটি মামলায় আমিরুল ইসলাম নামে এক ব্যক্তিকে ১০ বছর সশ্রম কারাদন্ডের আদেশ দিয়েছেন আদালত। আজ দুপুরে চাঁপাইনবাবগঞ্জ স্পেশাল ট্রাইবুনাল-২ এর বিচারক শওকত আলী একমাত্র আসামীর উপস্থিতিতে এই রায় ঘোষণা করেন। দন্ডিত আমিরুল ইসলাম শিবগঞ্জ উপজেলার সাতরশিয়া মধ্যপাড়া গ্রামের খইবুর রহমানের ছেলে।
সরকারী আইনজীবী আঞ্জুমান আরা বেগম জানান, ২০১২ সালের ৯ ডিসেম্বর রাত পৌনে ১০টার দিকে চাঁপাইনবাবগঞ্জ শহরের বিশ্বরোড মোড় এলাকায় র‌্যাবের অভিযানে ১টি বিদেশী পিস্তল, ২টি ম্যাগজিন ও ২৪ রাউন্ড গুলিসহ গ্রেফতার হন আমিরুল। এঘটনায় পরদিন ১০ ডিসেম্বর সকালে সদর থানায় র‌্যাব-৫ রাজশাহীর ডিএডি শামসুল আলম মামলা করেন। মামলার তদন্ত কর্মকর্তা ও র‌্যাব-৫ রাজশাহীর উপপরিদর্শক (এসআই) রেজাউল করিম ২০১৩ সালের ১০ জানুয়ারী আদালতে আমিরুলকে একমাত্র অভিযুক্ত করে চার্যশীট দাখিল করেন।
৭ জনের সাক্ষ্য, প্রমাণ ও শুনানীর পর ট্রাইবুনাল আসামী আমিরুল ইসলামকে অবৈধ পিস্তল, গুলি ও ম্যাগজিন বিক্রয়ের উদ্দেশ্যে নিজ দখলে রাখার অপরাধে দোষি সাব্যস্ত করে দন্ডাদেশ ঘোষণা করেন। আসামী পক্ষে মামলা পরিচালনা করেন আ্যাডভোকেট তাহির জামিল।

জেলার সীমান্তবর্তী শিয়ালমারা এলাকায় গতকাল রাতে অভিযান চালিয়ে ৪০৯ বোতল ভারতীয় ফেন্সিডিল উদ্ধার করেছে ৫৯ বিজিবি। এদিকে, আজ ভোরে একই এলাকায় অভিযান চালিয়ে আরও ২০০ বোতল উদ্ধার করেছে বিজিবি সদস্যরা। বিজিবির পাঠানো প্রেসনোটে বলা হয়, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে গতকাল রাতে ও আজ ভোরে শিয়ালমারা বিওপির টহল কমান্ডার হাবিলদার হুমায়ুন রশিদের নেতৃত্বে একটি টহল দল ঐ এলাকার আমবাগানে অভিযান চালায়।
এসময় কয়েকজন চোরাকারবারী বাংলাদেশের অভ্যন্তরে প্রবেশ করলে টহল দলের উপস্থিতি টের পেয়ে সাথে থাকা মালামাল ফেলে পালিয়ে যায়। পরে চোরাকারবারীদের ফেলে যাওয়া প্লাষ্টিক ব্যাগ থেকে ফেন্সিডিলগুলো উদ্ধার করে বিজিবি সদস্যরা। আটককৃত ফেন্সিডিল মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অফিসে জমা দেয়ার কার্যক্রম প্রক্রিয়াধীন।

এদিকে, শিবগঞ্জ উপজেলার পাকা ইউনিয়নের বিশ রশিয়া এলাকায় অভিযান চালিয়ে পরিত্যক্ত অবস্থায় দেশী-বিদেশী ৬ বোতল মদ উদ্ধার করেছে ৫৩ বিজিবি। ওয়াহেদপুর বিওপির একটি টহলদল হাবিলদার আব্দুল মান্নানের নেতৃত্বে ঐ এলাকায় অভিযান চালায়।
আরেক অভিযানে উপজেলার দূর্লভপুর ইউনিয়নের গংগারামপুর এলাকায় অভিযান চালিয়ে ৬০০ বোতল ফেন্সিডিল উদ্ধার করেছে বিজিবি সদস্যরা। মনাকষা বিওপির একটি টহলদল সুবেদার গোলাম মোস্তাফা এর নেতৃত্বে ঐ এলাকায় অভিযান চালায়।
অন্যদিকে, বাখের আলী বিওপির একটি টহলদল নায়েব সুবেদার আব্দুল জব্বারের নেতৃত্বে অভিযান চালিয়ে ১০৭ বোতল উদ্ধার করেছে বিজিবি সদস্যরা। ব্যাটালিয়নের অধীন সদর উপজেলার সুন্দরপুর ইউনিয়নের ৬নং বেরীবাধ এলাকায় অভিযান চালানো হয়।
এছাড়াও শিবগঞ্জ উপজেলার মাস্তান বাজারে অভিযান চালিয়ে প্রায় সাড়ে ৫ লাখ টাকা মূল্যের বিভিন্ন প্রকার মাদকসহ ২ জনকে আটক করেছে। আটককৃতরা হলো, শিবগঞ্জ উপজেলার কালিগঞ্জ গ্রামের খোকা মিয়ার দুই ছেলে মাসুদ রানা ও দুরুল হুদা। চাঁপাইনবাবগঞ্জ ৫৩ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্ণেল মাহবুবুর রহমান খান আজ সকালে এক প্রেস বিজ্ঞপ্তিতে জানান, মনাকষা সীমান্ত ফাঁড়ীর একটি টহল দল হাবিলদার শফিকুল ইসলামের নেতৃত্বে আজ ভোরে উপজেলার মাস্তান বাজারে অভিযান চালায়। এসময় ১৯৫ পিস ইয়াবা ট্যাবলেট ও ১০০ গ্রাম হেরোইন ও অন্যান্য মাদকসহ দুই ভাইকে আটক করে। এ ঘটনায় শিবগঞ্জ থানায় মামলা দায়ের করা হয়েছে।

নাচোল রেলওয়ে ষ্টেশনে রহনপুরগামী দাঁড়িয়ে থাকা একটি ট্রেনে ফেরি করে হেরোইন বিক্রির সময় আব্দুল মান্নান নামে এক মাদক বিক্রেতাকে আটক করে পুলিশে দিয়েছে স্থানীয়রা। তিনি সদর উপজেলার আমনুরা বালিকাপাড়া গ্রামের মৃত. ফরজন আলীর ছেলে। নাচোল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিন্টু রহমান জানান, ট্রেনে মাদক বিক্রিকারী ওই বৃদ্ধকে আটকের পর তার পরিহিত পাঞ্জাবীর দুই পকেটে ২৩ পুরিয়া (২ গ্রাম) হেরোইন পাওয়া যায়। তার বিরুদ্ধে মাদক আইনে মামলা দিয়ে আজ সকালে আদালতে পাঠানো হয়েছে বলেও জানান ওসি মিন্টু রহমান।