জেলায় পৃথক অভিযানে মাদকসহ ২ জন আটক

142

জেলা শহরের নিমতলা থেকে শান্তির মোড়গামী পাকা রাস্তার পশ্চিমে ফকিরপাড়া এলাকায় অভিযান চালিয়ে ২ হাজার ৯৬০ পিস ইয়াবা ও ১টি মোটরসাইকেলসহ ১ জনকে আটক করেছে র‌্যাব। আটক ব্যক্তি সদর উপজেলার বাগডাংগা সুন্দরপুর গ্রামের আফসার আলীর ছেলে শহিদুল ইসলাম। র‌্যাবের পাঠানো প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গতকাল রাতে চাঁপাইনবাবগঞ্জ ক্যাম্পের একটি দল কোম্পানী কমান্ডার নেতৃত্বে ঐ এলাকায় অভিযান চালায়। এসময় ২ হাজার ৯৬০ পিস ইয়াবা ও ১টি মোটনসাইকেলসহ শহীদুল ইসলামকে আটক করে। তার বিরুদ্ধে মামলা দায়ের পূর্বক চাঁপাইনবাবগঞ্জ সদর থানায় সোপর্দ করা হয়েছে।
এদিকে, শিবগঞ্জ উপজেলার সোনামসজিদ সীমান্তে ১৯৯ বোতল ফেন্সিডিল উদ্ধার করেছে ৫৯ বিজিবি। বিজিবির পাঠানো প্রেস নোটে বলা হয়, আজ সোনামসজিদ বিওপির টহল কমান্ডার সুবেদার হাবিবুল্লাহর নেতৃত্বে একটি টহল দল উপজেলার বালিয়াদিঘী এলাকায় ফাঁদ পাতে। এসময় কয়েকজন চোরাকারবারী বাংলাদেশের অভ্যন্তরে টহল দলের ফাঁদ এলাকায় প্রবেশ করলে টহল দলের উপস্থিতি টের পেয়ে সাথে থাকা মালামাল ফেলে পালিয়ে যায়। পরবর্তীতে চোরাকারবারীদের ফেলে যাওয়া প্লাষ্টিক ব্যাগ থেকে ১৯৯ বোতল ফেন্সিডিল উদ্ধার করে বিজিবি সদস্যরা।

অন্যদিকে, গোমস্তাপুরের রহনপুর রেলওয়ে স্টেশনে প্লাটফমের উপর থেকে ২ বোতল ফেন্সিডিল এবং ১০০ গ্রাম হেরোইন মালিক বিহীন অবস্থায় উদ্ধার করেছে ৫৯ বিজিবি। বিজবির পাঠানো প্রেসনোটে বলা হয়, রহনপুর বিওপির টহল কমান্ডার হাবিলদার মিলন চন্দ্র দেবনাথের নেতৃত্বে ঐ এলাকায় অভিযান চালায়। উদ্ধারকৃত মাদকদ্রব্য মাদক নিয়ন্ত্রণ অফিসে জমা দেয়ার কার্যক্রম প্রক্রিয়াধীন। এ ব্যাপারে রহনপুর ব্যাটালিয়ন ৫৯ বিজিবির ভারপ্রাপ্ত অধিনায়ক মেজর মির্জা মাঝহারুল ইসলাম মাদক উদ্ধারের বিষয়টির সত্যতা নিশ্চিত করেছেন।
এছাড়াও, গোমস্তাপুরে মাদক সেবনের দায়ে আনারুল ইসলাম টানু নামে এক যুবকের কারাদন্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত। ভ্রামমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার শিহাব রায়হান তাকে ৩ মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করে জেল হাজতে প্রেরণ করেন। আটক যুবক রহনপুর নুনগোলা কেডেসি পাড়ার আব্দুল রাজ্জাকের ছেলে। রহনপুর তদন্ত কেন্দ্রের সহকারী উপপরিদর্শক (এএসআই) তৌহিদুল জানান, আজ সকালে নুনগোলা বাসস্ট্যান্ড থেকে মাদক সেবনের দায়ে টানুকে আটক করে। পরে ভ্রামমান আদালতে তাকে হাজির করলে ভ্রামমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার শিহাব রায়হান তাহাকে ৩ মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করে জেল হাজতে প্ররেণ করেন।