জেলার বাজারে স্থিতিশীল প্রায় সকল সবজির দাম

60

আজ সকালে জেলা নিউমার্কেট বাজার গিয়ে দেখা গেছে, গত সপ্তাহের তুলনায় এই সপ্তাহে কমেছে প্রায় সকল সবজির দাম। মাছ বাজারে বেড়ছে ইলিশ ও চিংড়ি মাছের দাম। এদিকে, মুদি বাজারে কমেছে আদা ও ডিমের দাম। অপরিবর্তিত রয়েছে সকল মুরগির দাম। অপরদিকে, গরুর মাংস ৫২০-৫৫০ টাকা কেজি ও খাসির মাংস ৭০০-৭৫০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে।
বাজারে সবজি বিক্রেতা আব্দুল রসিদ ও তাইফুর জানান, আজ বাজারে কোন সবজির দাম বাড়েনি। সকল সবজির দাম কমেছে, ঢ্যাঁড়স ৫০ টাকা কেজি থেকে কমে ৩০ টাকা কজি, ঝিঙা ৫০ টাকা কেজি থেকে কমে ৪০ টাকা কেজি, কুমড়ার জালি ৪০ টাকা পিস থকে কমে ৩০ টাকা পিস, বেগুন ৬০ টাকা কেজি থেকে কমে ৫০ টাকা কেজি, পটল ৫০ টাকা কেজি থেকে কমে ৩০ টাকা কেজি, শসা ৫০-৬০ টাকা কেজি থেকে কমে ৪০ টাকা কেজি, সজিনা ডাঁটা ১০০ টাকা কেজি থেকে কমে ৬০ টাকা কেজি, ছিছিন্দা ৬০ থেকে কমে ৫০ টাকা কেজি, কাঁচা মরিচ ৫০ টাকা কেজি থেকে কমে ৪০ টাকা কেজি, ধনে পাতা ৬০ টাকা কেজি থেকে কমে ৪০ টাকা কেজি, কাঠুয়া ডাঁটা ৪০ টাকা কেজি থেকে কমে ২৫ টাকা কেজি, দেশী করোলা ৫০ টাকা কেজি থেকে কমে ৪০ টাকা কেজি, লেবু ৫০ টাকা হালি থেকে কমে ৩০ টাকা হালি, আলুর দাম কমে ১৬ টাকা কেজি, গাজর ৩০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছো।
মাছ বাজারে বিক্রেতা শুকুর উদ্দীন ও মুকুল রহমান বলেন, আজ বাজারে মাছের আমদানি কম তবে ক্রেতার সংখ্যা বেশি। ইলিশ ও চিংড়ি কেজি প্রতি ১০০ টাকা বেড়েছে। ইলিশ বিক্রি হচ্ছে ১০০০ টাকা কেজি দরে। অপরদিকে, ছোট চিংড়ি বিক্রি হচ্ছে ৬৫০-৭০০ ছোট দেশী চিংড়ি ১১০০ টাকা কেজি এবং বড় বিদেশী চিংড়ি ১০০০ টাকা কেজি। এছাড়া অন্যান্য মাছের দাম অপরিবর্তিত রয়েছে (ছোট ট্যাংড়া ৬৪০ টাকা কেজি, ছোট ট্যাংড়া ৬৬০ টাকা কেজি, এক কেজি ওজনের রুই-কাতল মাছ ২০০-২২০ টাকা কেজি, এককেজি ওজনের মৃগেল মাছ ১৬০-১৮০ টাকা কেজি)।

মুদি বাজারে বিক্রেতারা জানান, কমেছে আদা ও ডিমের দাম। আদা ৮০ টাকা কেজি থেকে কমে ৬০ টাকা ও ডিম ২৮ টাকা থেকে কমে ২৭ টাকা হালি দরে বিক্রি হচ্ছে। এ ছাড়া অন্যান্য পণ্যের দাম অপরিবর্তিত রয়েছে (দেশী পেঁয়াজ বিক্রি হচ্ছে ৩৬ থেকে ৩৮ টাকা কেজি, বিদেশী পেঁয়াজ ২৫ টাকা কেজি, বিদেশী রসুন ১১০ টাকা কেজি, দেশী রসুন ৮০ টাকা কেজি, খোলা সয়াবিন তেল ১৩০ টাকা লিটার, পাম তেল ১১৪ টাকা কেজি, আটাস চাল ৫৮ থেকে ৬০ টাকা কেজি, মিনিকেট চাল ৬২ থেকে ৬৪ টাকা কেজি, মোটা চাল ৪৬ টাকা কেজি, চিনি ৬৫-৬৭ টাকা কেজি)।

বাজারে মুরগি বিক্রেতা শরিফুল ইসলাম ও সেলিম রেজা জানান, আজ দেশী মুরগির দাম ৪২০ টাকা কেজি, ব্রয়লার মুরগি ১৩০ টাকা কেজি থেকে কমে ১২০-১২৫ টাকা কেজি, সাদা লেয়ার ১৮০ টাকা কেজি, লাল লেয়ার ২১০ টাকা কেজি, সোনালী ২২০ টাকা কেজি, প্যারেন্স ২১০-২২০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে।