জাতীয় স্থানীয় সরকার দিবস পালিত

55

‘সেবা ও উন্নতির দক্ষ রূপকার, উন্নয়নে উদ্ভাবনে স্থানীয় সরকার’- এই প্রতিপাদ্যকে সামনে রেখে  গোমস্তাপুর ও নাচোলে জাতীয় স্থানীয় সরকার দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে বৃহস্পতিবার বেলা ১০টায় গোমস্তাপুর উপজেলা প্রশাসনের আয়োজনে শোভাযাত্রা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
উপজেলা পরিষদ চত্বর থেকে শোভাযাত্রাটি বের হয়ে রহনপুর পৌর এলাকার প্রধান সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়। পরে উপজেলা পরিষদ সভাকক্ষে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার আসমা খাতুন।
উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা ফিরোজ আলীর সঞ্চালনায় অন্য অতিথিদের মধ্যে বক্তব্য দেন- রহনপুর পৌরসভার মেয়র মতিউর রহমান খাঁন, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. কাওসার আলি, উপজেলা প্রেস ক্লাবের সভাপতি আতিকুল ইসলাম আজমসহ অন্যরা।
অন্যদিকে রহনপুর পৌরসভা দিবসটি উপলক্ষে শোভাযাত্রা বের করে। শোভাযাত্রাটি রহনপুর পৌর চত্বর থেকে বের হয়ে উপজেলা পরিষদ চত্বরে এসে শেষ হয়। এতে উপস্থিত ছিলেন- রহনপুর পৌর মেয়র মতিউর রহমান খাঁন, কাউন্সিলর, পৌর কর্মকর্তা ও কর্মচারীরা।
অন্যদিকে চাঁপাইনবাবগঞ্জের নাচোল উপজেলায় দিবসটি উপলক্ষে শোভাযাত্রা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। বৃহস্পতিবার সকাল ১০টায় উপজেলা প্রশাসনের আয়োজনে শোভাযাত্রা শেষে পরিষদ সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
এসময় উপস্থিত ছিলেন- উপজেলা নির্বাহী অফিসার মোহাইমেনা শারমীন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সবুজ হাসান, উপজেলা প্রকৌশলী শাহীনুল ইসলাম, জনস্বাস্থ্য সহকারী প্রকৌশলী ইউসুফ আলী।
এছাড়াও উপজেলা প্রশাসনের সকল কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।
উপজেলা নির্বাহী অফিসার মোহাইমেনা শারমীন বলেন, স্থানীয় সরকার প্রতিষ্ঠানগুলোকে অধিকতর জনমুখী প্রতিষ্ঠান হিসেবে গড়ে তুলতে এবং গণতান্ত্রিক চর্চা অব্যাহত রাখতে এ দিবসটি সারাদেশে একসাথে সরকার প্রথমবার পালন করছে।