জাতীয় ভোটার দিবস উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত

262

ভোটার হব, ভোট দিব এ সেøাগানকে সামনে রেখে আজ চাঁপাইনবাবগঞ্জে প্রথমবারের মতো জাতীয় ভোট দিবস উদযাপিত হয়েছে। এ উপলক্ষ্যে র‌্যালি, আলোচনা সভার আয়োজন করা হয়। জেলা প্রশাসন ও জেলা নির্বাচন অফিসের আয়োজনে সকাল ১০ টায় জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে র‌্যালিটি বের হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনাসভায় মিলিত হয়। এসময় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক এজেডএম নূরুল হক, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) দেবেন্দ্র নাথ উরাঁও, সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা আলমগীর হোসেন, জেলা নির্বাচন অফিসার মোতাওয়াক্কিল রহমান, জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট আব্দুস সামাদ, অবসরপ্রাপ্ত অধ্যক্ষ প্রফেসর সুলতানা রাজিয়া, ইসলামিক ফাউ-েশনের উপ-পরিচালক আবুল কালাম, তথ্য অফিসার ওয়াহিদুজ্জামান, জেলা সমাজ সেবা দপ্তরের সহকারী পরিচালক সিরাজুম মনির আফতাবী, সদর উপজেলা নির্বাচন অফিসার কায়ছার মোহাম্মদসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ। এসময় স্মার্ট কার্ড বিরণ করা হয়। উল্লেখ্য, গত বছরের ২ এপ্রিল ‘গণতন্ত্র, নির্বাচন ও ভোটাধিকার বিষয়ে সচেতনতা তৈরির লক্ষ্যে’ ১ মার্চকে ‘জাতীয় ভোটার দিবস’ হিসেবে পালনের সিদ্ধান্ত নেয় মন্ত্রিসভা।
এদিকে, নাচোল জাতীয় ভোটার দিবস উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। নাচোল উপজেলা নির্বাচন অফিসের আয়োজনে একটি র‌্যালী বের হয়ে পৌর এলাকার প্রধান সড়ক প্রদক্ষিন শেষে উপজেলা নির্বাহী অফিসার সাবিহা সুলতানার সভাপতিত্বে তাঁর কার্যালয়ে আলোচনা সভায় মিলিত হয়। এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান আব্দুল কাদের, উপজেলা নির্বাচন অফিসার আব্দুস সামাদ, ভাইস চেয়ারম্যান মজিবুর রহমান, নাচোল থানার ওসি চৌধুরী জোবায়ের আহাম্মদ, কসবা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আজিজুর রহমান। এছাড়াও উপস্থিত ছিলেন, উপজেলা প্রশাসনের কর্মকর্তাবৃন্দ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান ও স্থানীয় সুধীবৃন্দ।

অন্যদিকে, গোমস্তাপুরে জাতীয় ভোটার দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে কর্মসূচির মধ্যে ছিল র‌্যালি ও আলোচনা সভা। র‌্যালিটি উপজেলা চত্বর থেকে শুরু হয়ে রহনপুর পৌর এলাকার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা পরিষদ সভাকক্ষে আলোচনা সভার মাধ্যমে শেষ হয়। উপজেলা প্রশাসনের আয়োজনে ও উপজেলা নির্বাচন অফিস গোমস্তাপুরের সহযোগিতায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহি কর্মকর্তা শিহাব রায়হান। বক্তব্য দেন উপজেলা নির্বাচন কর্মকর্তা রোকাব আলী দেওয়ান, গোমস্তাপুর থানার ওসি (তদন্ত) শামীম হোসেন, মুক্তিযোদ্ধা আকতার আলী খান কচি, আনসার ভিডিপি ব্যাংক ম্যানেজার আব্দুল লতিবসহ অন্যান্যরা।