Site icon রেডিও মহানন্দা ৯৮.৮ এফএম

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযান নাচোলে খাবার দোকানকে জরিমানা

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর,চাঁপাইনবাবগঞ্জ জেলা কার্যালয়ের অভিযানে নাচোল উপজেলায় একটি খাবার দোকানকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এসময় অন্য ৪টি প্রতিষ্ঠানকে সতর্ক করা হয়।
মঙ্গলবার (৩’সেস্টেম্বর) দুপুরে উপজেলা বাজারে ‘বাজার তদারকিমূলক’ অভিযানে ৫টি প্রতিষ্ঠান পরিদর্শন করে অবৈধ প্রক্রিয়ায় পণ্য উৎপাদন ও প্রক্রিয়াকরণের দায়ে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনের ৪৩ ধারায় ‘রাজ ফুড ক্যাসেল এন্ড মিষ্টান্ন ভান্ডার’ নামক প্রতিষ্ঠানকে ৩০ হাজার টাকা জরিমানা করে তা নগদ আদায় করা হয়। একই সাথে ওই প্রতিষ্ঠানকে ভুল শোধরাতে ১ মাসের সময় বেঁধে দেয়া হয়েছে। অন্যথায় প্রতিষ্ঠানটি বন্ধ করে দেয়া হবে।
অধিদপ্তরের জেলা কার্যালয়ের সহকারী পরিচালক জহিরুল ইসলাম জানান, দন্ডিত প্রতিষ্ঠান পরিদর্শনে পাওয়া যায় মিষ্টিতে তেলাপোকা। কাঁচা মাছ,মাংস,রান্না করা ডাল ও আধাভাজা চিকেন একসাথে ফ্রিজে রাখা হয়েছে। ফ্রিজ থেকে দূর্গন্ধ ছড়াচ্ছে। রান্নাঘরের পরিবেশ খুবই নোংরা। এছাড়া ময়লার ড্রাম আর রান্না করা খাবার একই জায়গায় রাখা হয়েছে ফলে খাবার দূষিত হচ্ছে। অভিযানে সহায়তা করেন জেলা স্যানিটারী ইন্সপেক্টর কোবাদ আলী ও চাঁপাইনবাবগঞ্জ চেম্বার পরিচালক শহিদুল ইসলাম। অভিযানকালে ভোক্তা ও ব্যবসায়ীদের মাঝে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন’২০০৯ সম্বলিত লিফলেট বিতরণ করা হয় এবং আইনটি মেনে চলতে উদ্ধুদ্ধ করা হয়।

Exit mobile version