জন্মদিনে প্রথম প্রেমের স্মৃতিচারণ করলেন ওমর সানী

120

নব্বই দশকদের ঢাকাই সিনেমার অন্যতম ক্রেজ ছিলেন চিত্রনায়ক ওমর সানী। তার অভিনীত অসংখ্য ব্যবসা সফল ছবি আজও দর্শকদের মনে গেঁথে আছে। আজ বুধবার ৬ মে এই জনপ্রিয় নায়কের জন্মদিন। করোনাভাইরাসের সংক্রমণের কারণে এবার ঘরে বন্দি হয়েই পরিবারের সঙ্গে জন্মদিন কাটাচ্ছেন ওমর সানী।

রাত ১২টা বাজার পর থেকেই প্রিয়জন ও শোভাকাঙ্খি ও ভক্তদের শুভেচ্ছায় ভাসছেন দর্শক নন্দিত এই নায়ক। সোশ্যাল মিডিয়ায় অনেকেই তাকে জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছেন।

জন্মদিনে নিজের জীবনের দারুণ এক মুহূর্তের স্মৃতিচারণ করলেন ওমর সানী। তিনি ফিরে গেছেন তার সিনেমা ক্যারিয়ারের সেই সোনালী দিনগুলোর কাছে। নিজের ‘প্রথম প্রেম’ সিনেমার মহরতের ছবি ফেসবুকে পোস্ট করেছেন ওমর সানী। এই ছবিতে তার নায়িকা ছিলেন মৌসুমী।

ছবিরটি ক্যাপশ্যানে ওমর সানী লিখেছেন, ‘প্রথম প্রেম ছবির মহরত, লিজেন্ড শাবানা আপা ওস্তাদ আনোয়ার হোসেন, আলমগীর ভাই প্রিয়দর্শিনী মৌসুমী, পরিচালক ছটকু আহমেদ, আরো অনেক শ্রদ্ধাভাজন, আমার এই জন্মদিনে সবার মাঝে এভাবে থাকতে চাই। যারা আমাকে উইশ করেছেন দোয়া করেছেন সবার কাছে আমি কৃতজ্ঞ, ভালো থাকবেন আল্লাহ মহান। জন্মদিনে এই ছবিটা আমার উপহার।’

SANI2.jpg

হৈহুল্লোড়ে বেড়ে ওঠা ওমর সানি জন্ম শৈশব কৈশোর কেটেছে পুরাণ ঢাকার জিঞ্জিরা এবং কালীগঞ্জে। তখন থেকেই স্বপ্ন দেখতেন একদিন অভিনয় করবেন চলচ্চিত্রে। তবে সেই স্বপ্ন পূরণে আত্মবিশ্বাসকেই বেশি কাজে লাগিয়েছেন তিনি।

পরিবারের উৎসাহ আর বাবার অনুপ্রেরণায় রুপালি দুনিয়ায় পথ চলা শুরু হয় ওমর সানির । ‘সুজন সখী’ নামের একটি ছবিতে প্রথম কাজ শুরু করেন। এই ছবির পরিচালক ছিলেন দারাশিকো। এরপর বিভিন্ন টানাপড়েনে মাঝপথে চলচ্চিত্রের কাজ করা বন্ধ হয়ে যায়। সেই সময় মানসিকভাবে ভেঙে পড়লেও আশা ছাড়েননি প্রচণ্ড আত্মবিশ্বাসী ওমর সানী।

অনেক চড়াই-উৎরাই পেরিয়ে সিনেমার গল্পে নায়ক চরিত্রের মতোই ব্যক্তি জীবনেও দারুণ স্মার্ট ও পারদর্শী ওমর সানীর চলচ্চিত্রে অভিষেক ঘটে শেখ নজরুল পরিচালিত ‘চাঁদের আলো’ চলচ্চিত্রের মাধ্যমে। এই ছবির সাফল্যের পর আর পেছনে ফিরে তাকাতে হয়নি। এরপর তিনি একে একে কাজ করেন ‘কুলি’, ‘প্রেম প্রতিশোধ’, ‘দোলা’সহ আরো অনেক দর্শকপ্রিয় ছবিতে।

রুপালি পর্দার বাইরে অভিনেতা ওমর সানির রয়েছে দারুণ একটি সুখের সংসার। তার সহধর্মিণী চিত্রনায়িকা মৌসুমী। এই তারকা দম্পতি জুটি নব্বইয়ের দশকের সবচেয়ে জনপ্রিয় জুটিগুলোর মধ্যে অন্যতম ছিল। ‘দোলা’ চলচ্চিত্রে অভিনয় করার সময় ওমর সানি এবং মৌসুমীর পরিচয় পরিণয়ে পরিণত হয়।

এরপর ওমর সানি ১৯৯৬ সালের ২ আগস্ট চিত্রনায়িকা মৌসুমীর সাথে বিবাহ বন্ধনে আবদ্ধ হন। এই দম্পতির ফারদিন এহসান স্বাধীন (পুত্র) এবং ফাইজা (কন্যা), দুই সন্তান রয়েছে।