ছেলের বলে ব্যাট করলেন মুশফিক, দেখলেন স্ত্রী

72

‘বঙ্গবন্ধু ঢাকা প্রিমিয়ার ডিভিশন টি-টোয়েন্টি ক্রিকেট লিগ ২০১৯-২০ স্পন্সর্ড বাই ওয়ালটন’-শুরু হচ্ছে সোমবার থেকে।  মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়াম ও বিকেএসপির মাঠে হবে এবারের খেলাগুলো। ক্রিকেটারদের চলছে শেষ মুহূর্তের প্রস্তুতি। শ্রীলঙ্কা সিরিজ শেষ করেই এই প্রতিযোগিতার প্রস্তুতিতে নেমে গেছেন মুশফিকুর রহিম, পারিবারিক আমেজে ঘাম ঝরালেন তিনি।  রোববার (৩০ মে) মিরপুরে স্ত্রী-ছেলেকে নিয়ে আসেন জাতীয় দলের এই তারকা ক্রিকেটার। দুপুরে শের-ই-বাংলার মাঠে মুশফিকের সঙ্গে দেখা যায় স্ত্রী-ছেলেকে। বেশ কিছুক্ষণ ছেলে  বলও করে যান। স্ত্রী-ছেলেকে সময় দেওয়ার পর মুশফিক চলে যান একাডেমি মাঠে দলীয় অনুশীলনে।

করোনাকালে ক্রিকেট মানেই জৈব সুরক্ষিত পরিবেশ। কঠোর বায়ো-বাবল মেনে থাকতে হয় ক্রিকেটারদের। পরিবার তো বটেই, পাওয়া যায় না বাইরের কারও সান্নিধ্য। এবার ডিপিএলও হচ্ছে বায়ো-বালের মধ্যে। তবে ক্রিকেটারদের সুযোগ থাকছে স্ত্রী-পরিবার নিয়ে থাকার।

সিসিডিএমের চেয়ারম্যান এ ব্যাপারে কাজী ইনাম আহমেদ বলেছেন, ‘আমাদের জাতীয় দলের ক্রিকেটার যারা আছে, তাদেরকে সিঙ্গেল রুম দেওয়া হচ্ছে। তারা যদি চায় তাদের স্ত্রীদের নিয়ে উঠতে পারবে। তাহলে তাদেরকেও এখানে দুইটা কোভিড টেস্ট দিয়ে আসতে হবে এবং সেই ব্যবস্থাটা আমরা করেছি। মাত্রই শ্রীলঙ্কা সিরিজ শেষ হলো, জাতীয় দলে তারা বায়ো-বাবলেই ছিল। আর আগামীকাল থেকেই যেহেতু ডিপিএল শুরু, আশা করছি তারা আজ সন্ধ্যার মধ্যেই সবাই বায়ো-বাবলে ঢুকে পড়বেন।’ এই সুযোগই কাজে লাগালেন মুশফিক।

মুশফিক এবার খেলছেন আবাহনীর হয়ে। এই দলে আছেন জাতীয় দলের বেশ কয়েকজন ক্রিকেটার।  আবাহনী লিমিটেড: নাঈম শেখ, লিটন দাস, মুশফিকুর রহিম, মোহাম্মদ সাইফউদ্দিন, মোসাদ্দেক হোসেন, নাজমুল হোসেন, আফিফ হোসেন, আমিনুল ইসলাম বিপ্লব, তাইজুল ইসলাম, আরাফাত সানি, শহিদুল ইসলাম, তানজীম হাসান সাকিব, মেহেদী হাসান রানা, তৌহিদুল ইসলাম রাসেল, মুনিম শাহরিয়ার, শাহিন আলম, রাকিবুল ইসলাম রাজা, একেএস স্বাধীন।